ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

চীনে যেতে আগ্রহী ম্যানইউর লিজেন্ড রুনি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৭
চীনে যেতে আগ্রহী ম্যানইউর লিজেন্ড রুনি ছবি: সংগৃহীত

চাইনিজ সুপার লিগে যোগ দেওয়ার তালিকায় পরবর্তী বড় নাম হতে পারে ইংল্যান্ডের তারকা ফুটবলার ওয়েইন রুনি। বেশ কিছুদিন ধরেই বাতাসে জোর গুঞ্জন, ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেডে সময়টা ভালো যাচ্ছে না ইংলিশদের দলপতি এই তারকার।

একটি সূত্রের বরাত দিয়ে গোল ডট কম বলছে, ইংলিশ জায়ান্ট ম্যানইউ ছাড়ার পথ খুঁজছেন রুনি। বড় অঙ্কের পারিশ্রমিক পাওয়ার জন্য তার এজেন্ট পল স্টেটফোর্ডকে চীনে পাঠিয়েছেন রুনি।

ইংলিশ ক্লাব ম্যানইউর নতুন কোচ হোসে মরিনহো আসার পর থেকে রুনিকে নিয়ে আলোচনা উঠে। এরই মধ্যে পল পগবা ও জ্লাতান ইব্রাহিমোভিচ ম্যানইউতে যোগ দিয়ে অনেকটাই বাতিলের খাতায় পড়েন তারকা ফরোয়ার্ড রুনি।

আরও জানা যায়, চীনের চারটি ক্লাব রুনির এজেন্টের সঙ্গে যোগাযোগ করেছে। আগ্রহী চাইনিজ ক্লাবগুলোর সঙ্গে ইতোমধ্যে আলোচনাও শুরু করেছেন রুনির এজেন্ট।

ম্যানইউর সর্বকালের সর্বোচ্চ গোলদাতা রুনিকে দলে টানতে চীনের ক্লাব তিয়ানজিনের ম্যানেজার ফ্যাবিও ক্যানাভেরা আগ্রহী। গত দুই মাসে ইংলিশ দলটির হয়ে মাত্র তিনটি ম্যাচেই প্রথম একাদশে ছিলেন রুনি। অধিকাংশ সময়ই তাকে সাইডবেঞ্চে থাকতে হচ্ছে।

গুঞ্জন উঠেছে ম্যানইউ তারকাকে দলে ভেড়াতে তিন বছরের চুক্তিতে ১০০ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব দিয়েছে সাংহাই শেনহুয়া। তবে, ম্যানইউর সঙ্গে এখনো দেড় বছরের চুক্তি রয়েছে রুনির।

চলতি বছরের ফেব্রুয়ারিতে পিএসজি ছেড়ে হেবেই চায়না ফরচুন ক্লাবে নাম খেলান আর্জেন্টাইন তারকা এজেকুয়েল লাভেজ্জি। কার্লোস তেভেজ ট্রান্সফার ফি’র সব রেকর্ড ভেঙে পাড়ি জমান চীনে। এছাড়া, চীনে পাড়ি দিতে অপেক্ষায় তেভেজ-লাভেজ্জির আর্জেন্টাইন সতীর্থ ডি মারিয়া। রিয়াল মাদ্রিদ ছাড়ার পর (২০১০-১৪) কোথাও যেন থিতু হতে পারছেন না ডি মারিয়া। ম্যানচেস্টার ইউনাইটেডে এক মৌসুম কাটানোর পর গত বছর পিএসজিতে পাড়ি জমান তিনি। এখন ফ্রান্স ছেড়ে চীনে উড়াল দেওয়ার গুঞ্জন উঠছে!

এদিকে, ক’দিন আগেই চেলসি অধ্যায়ের ইতি টেনে চাইনিজ ক্লাব সাংহাই এসআইপিজি’কে বেছে নেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার অস্কার। রামিরেস, জ্যাকসন মার্টিনেজও পাড়ি দিয়েছেন চীনে।

তাইতো বলাই যায়, দলবদলের বাজারে একের পর এক চমক দিচ্ছে চাইনিজ সুপার লিগ। বড় অঙ্কের চুক্তিতে ইউরোপে খেলা তারকা ফুটবলারদের টেনে আনতে তাদের সাফল্যও কিন্তু দিন দিন বাড়ছে।

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, ২৩ ফেব্রুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।