ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

খেলা

জবির আন্তঃবিভাগ ক্রিকেটে চ্যাম্পিয়ন রসায়ন বিভাগ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৭
জবির আন্তঃবিভাগ ক্রিকেটে চ্যাম্পিয়ন রসায়ন বিভাগ পুরস্কার বিতরণ করছেন অতিথিরা/ ছবি: বাংলানিউজ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ‘৩য় আন্তঃবিভাগ ক্রিকেট প্রতিযোগিতা-২০১৭’ এ বাংলা বিভাগকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে রসায়ন বিভাগ।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে (ধূপখোলা মাঠ) বাংলা বিভাগ ও রসায়ন বিভাগের মধ্যে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।

খেলা শেষে বিশ্ববিদ্যালয়ের রফিক ভবনের সামনে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন জবি উপাচার্য ড. মিজানুর রহমান ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বাঁহাতি ব্যাটসম্যান সৌম্য সরকার।

অনুষ্ঠানে প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, খেলাধুলাও শিক্ষার একটি বিষয়। এর মাধ্যমে মানুষের শারীরিক ও মানসিক পরিবর্তন হয়। জায়গা সংকট থাকা স্বত্বেও বিশ্ববিদ্যালয় নিয়মিতভাবে বিভিন্ন খেলাধুলার আয়োজন করছে।

এদিকে, ফাইনালে দারুণ পারফরম্যান্সের জন্য ‘ম্যান অব দ্য ম্যাচ’ হয়েছেন রসায়ন বিভাগের মোহাম্মদ আলী এবং পুরো টুর্নামেন্টে ভালো খেলার সুবাদে মনোবিজ্ঞান বিভাগের মো. শাহরিয়ার ‘ম্যান অব দ্য টুর্নামেন্ট’ হিসেবে বিবেচিত হন।

এ সময় ক্রীড়া কমিটি (ক্রিকেট)’র আহ্বায়ক অধ্যাপক ড. মোহা. আলী নূর’র সভাপতিত্বে ট্রেজারার অধ্যাপক মো. সেলিম ভূইয়া কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ সেলিম, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. দীপিকা রানী সরকার, রসায়ন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. শাহজাহান ও জবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম সিরাজুল ইসলাম বক্তব্য রাখেন।

গত ৭ ফেব্রুয়ারি থেকে ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত ৩য় আন্তঃবিভাগ ক্রিকেট প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের ৩২টি বিভাগ নক-আউট পদ্ধতিতে খেলায় অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সহকারী পরিচালক (শারীরিক শিক্ষা) গৌতম কুমার দাস।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৭
ডিআর/আরআইএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।