ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শ্রীলঙ্কা সফর চ্যালেঞ্জিং হবে: সুজন

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৭
শ্রীলঙ্কা সফর চ্যালেঞ্জিং হবে: সুজন ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে শ্রীলঙ্কার যাবে বাংলাদেশ ক্রিকেট দল। তিন ফরম্যাটে শ্রীলঙ্কা সফরটি চ্যালেঞ্জিং হবে বলে মনে করছেন জাতীয় দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন। বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে গণমাধ্যমকে তিনি এ কথা বলেন।

নিউজিল্যান্ড ও ভারত সিরিজে ম্যানেজার হিসেবে ছিলেন না সুজন। তবে লঙ্কা সফরের মধ্যদিয়ে জাতীয় দলে ফের ম্যানেজার পদে ফিরছেন পাশাপাশি সিরিজ জয়ের আশাও দেখছেন সুজন, ‘মুশফিকরা গত দুই সিরিজে ভালো খেলেছে, যদিও রেজাল্ট বলবে আমরা হেরেছি।

কিন্তু আমাদের খেলোয়াড়রা ভালো করেছে। শ্রীলঙ্কা আমাদের জন্য খুব চ্যালেঞ্জিং সফর হবে। '

শ্রীলঙ্কান পিচের সঙ্গে বাংলাদেশের সামঞ্জস্য আছে বলে মনে করেন তিনি। সুজন বলেন, 'তাদের কন্ডিশন আমাদের কন্ডিশনের মধ্যে খুব একটা পার্থক্য নেই। আর গত কয়েকটি সিরিজের অভিজ্ঞতা শ্রীলঙ্কায় কাজে লাগাতে পারলে ভালো ফল আসতে পারে। '

...শুক্রবার থেকে খেলোয়াড়দের নিয়ে ক্যাম্পেইন করবে বিসিবি। আর কোচরাও যথাসময়ে ফিরবেন বলে মনে করছেন টিম ম্যানেজার। তবে বোলিং কোচ কোর্টনি ওয়ালশের বিলম্ব হতে পারে বলে জানান সুজন।

এর আগে মাশরাফি ও মুশফিকরা জিমে ঘাম ঝরিয়েছেন। মুশফিক ইনডোরেও কিছুক্ষণ নেট প্রাকটিস করেছেন।

দুই টেস্টের জন্য বাংলাদেশ জাতীয় দল ঘোষণা করা হয়েছে আগেই।  ১৬ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দীর্ঘদিন পর টেস্ট দলে ফিরেছেন পেসার মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন। এছাড়া অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকতকেও দলে রাখা হয়েছে। ইনজুরির কারণে বাদ পড়েন ওপেনার ইমরুল কায়েস। মোস্তাফিজকে জায়গা দিতে শফিউল ইসলামকে দলের বাইরে রাখা হয়। দু’টি টেস্ট, তিনটি ওয়ানডে ও দু’টি টি-২০ ম্যাচ খেলার জন্য ২৭ ফেব্রুয়ারি শ্রীলঙ্কা যাবে বাংলাদেশ ক্রিকেট দল।

প্রথম টেস্টের বাংলাদেশ স্কোয়াড: মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, মুমিনুল হক, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন সৈকত, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, শুভাশিষ রায়, রুবেল হোসেন, কামরুল ইসলাম রাব্বি ও মোস্তাফিজুর রহমান।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, ২৩ ফেব্রুয়ারি, ২০১৭
জেএইচ/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad