ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

তিন লিজেন্ডের ‘মিক্সার’ কোহলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৭
তিন লিজেন্ডের ‘মিক্সার’ কোহলি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ক্রিকেটের তিন লিজেন্ড শচীন টেন্ডুলকার, ব্রায়ান লারা আর ভিভিয়ান রিচার্ডসের ‘মিক্সার’ হিসেবে বিরাট কোহলির আবির্ভাব হয়েছে বলে জানালেন অস্ট্রেলিয়ার লিজেন্ড শেন ওয়ার্ন। অজি এই গ্রেটের মতে, ক্রিকেটের বর্তমান সময়ের সেরা ব্যাটসম্যান কোহলি।

ভারতীয় দলের তিন ফরমেটের অধিনায়ক কোহলির আক্রমনাত্মক নেতৃত্বেরও প্রশংসা করেছেন ওয়ার্ন।

ওয়ার্ন জানান, ‘বিশ্বের সেরা ব্যাটসম্যান কোহলি।

বলার কারণটা স্বাভাবিক। খুব দ্রুতই সে অনেকগুলো দুর্দান্ত ইনিংস খেলার পাশাপাশি আন্তর্জাতিক সেঞ্চুরি উদযাপন করেছে। সে ভিভ রিচার্ডস, টেন্ডুলকার আর লারার স্বমন্বয়ে তৈরি। আমি কোহলির বড় ভক্ত, তার খেলা দেখতে ভালোবাসি। ’

২৮ বছর বয়সী কোহলি প্রসঙ্গে ১৪৫ টেস্টে ৭০৮ উইকেট পাওয়া শেন ওয়ার্ন আরও যোগ করেন, ‘কোহলি দলপতি হিসেবে অতি আক্রমনাত্মক। ক্রিকেটে এটাই দরকার। যদিও তার অধিনায়কত্ব নিয়ে এখনই কিছু বলার সময় আসেনি। তারপরও আমি তার ক্যাপ্টেন্সি উপভোগ করি। ’

কোহলি ভারতের হয়ে খেলেছেন ৫৪ টেস্ট, ১৭৯ ওয়ানডে আর ৪৮ টি-টোয়েন্টি ম্যাচ। ৫১.৭৫ গড়ে প্রায় সাড়ে চার হাজার টেস্ট রানের পাশাপাশি তার রয়েছে ১৬টি সেঞ্চুরি আর ১৪টি হাফ-সেঞ্চুরি। ৫৩.১১ গড়ে ৭ হাজার ৭৫৫ রান করা কোহলি ওয়ানডেতে ২৭টি সেঞ্চুরির পাশাপাশি খেলেছেন ৩৯টি হাফ-সেঞ্চুরির ইনিংস। দেশের জার্সি গায়ে ১৬টি টি-টোয়েন্টি হাফ-সেঞ্চুরিও হাঁকিয়েছেন কোহলি।

এছাড়া, প্রথমশ্রেণির ক্রিকেটে ২৩টি শতক, লিস্ট ‘এ’ ক্যারিয়ারে রয়েছে ৩১টি সেঞ্চুরি আর ২০৯টি টি-টোয়েন্টি ক্রিকেট ক্যারিয়ারে তার ঝুলিতে চারটি তিন অঙ্কের ইনিংস রয়েছে।

বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, ২৩ ফেব্রুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad