ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

সেন্ট্রাল জোনের জয়, নর্থ-সাউথের ড্র

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
সেন্ট্রাল জোনের জয়, নর্থ-সাউথের ড্র ...

বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) ম্যাচের চতুর্থ দিন এসে ইস্ট জোনের বিপক্ষে জয় তুলে নিল সেন্ট্রাল জোন। ম্যাচে মোশাররফ হোসেনের দল ২২৭ রানের বড় ব্যবধানে জয় পায়। অপর ম্যাচে ফরহাদ হোসেন ও নাইম ইসলামের সেঞ্চুরিতে সাউথ জোনের বিপক্ষে ড্র করতে সমর্থ হয়েছে নর্থ জোন।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে সেন্ট্রালের দেওয়া ৪০০ রানের টার্গেটে শেষ দিনে ১৭২ রানেই সবকটি উইকেট হারায় ইস্ট। দলের পক্ষে সর্বোচ্চ ৭১ রান করতে পারেন অধিনায়ক অলক কাপালি।

 

দুর্দান্ত বোলিং করে শুভাগত হোম চৌধুরী চারটি উইকেট তুলে নেন। এছাড়া দুটি করে উইকেট পান মোহাম্মদ শরীফ, কামরুল ইসলাম রাব্বি ও তাইবুর রহমান। ব্যাটে বলে দারুণ পারফরম্যান্স করে ম্যাচ সেরা হন মোহাম্মদ শরীফ।

সংক্ষিপ্ত স্কোরঃ সেন্ট্রাল-৩২৮ ও ২৮২/৭ ডিক্লে.
ইস্ট-২১১ ও ১৭২

এদিকে বিকেএসপির চার নম্বর মাঠে ফলোঅনে পড়েও শেষ দিনে দুর্দান্ত ব্যাটিং করে ম্যাচ বাঁচায় নর্থ। তুষার ইমরানের ডাবল সেঞ্চুরিতে (২২০) সাউথ প্রথম ইনিংসে ৫০১ রান করে। তবে নর্থ প্রথম ইনিংসে ২৪২ রানে সবকটি উইকেট হারালে ফলোঅনে পড়ে।

তবে তৃতীয় উইকেট জুটিতে ১৩৬ রান করে ফরহাদ ও নাইম ম্যাচে বাঁচাতে সমর্থ হন। ফরহাদ ১১৯ রানে আউট হলেও ১২৯ রানের অসাধারণ ইনিংস খেলে অপরাজিত থাকেন নাইম। শেষ পর্যন্ত দলটি আট উইকেট হারিয়ে ৪০৩ রান করে।

সাউথের বোলারদের মধ্যে পাঁচ উইকেট নেন নাহিদুল ইসলাম। আর একটি করে উইকেট নেন মোসাদ্দেক হোসেন, আব্দুর রাজ্জাক ও রুবেল হোসেন।

ডাবল সেঞ্চুরি করা সাউথের অভিজ্ঞ ব্যাটসম্যান তুষার ম্যাচ সেরা নির্বাচিত হন।

বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, ২২ ফেব্রুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।