ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

৬ ম্যাচে ৯৯ গোলের অনন্য রেকর্ড!

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৭
৬ ম্যাচে ৯৯ গোলের অনন্য রেকর্ড! ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শিরোনাম দেখে ভরকে যেতে পারেন। ছয় ম্যাচে ৯৯ গোল! কীভাবে সম্ভব। কে করলো এই রেকর্ড। মাত্র ছয় ম্যাচে ৯৯ গোলের অনন্য রেকর্ডটি করেছে রোল বলের দু’বারের বিশ্ব চ্যাম্পিয়ন ভারত।

চলমান চতুর্থ রোল বল বিশ্বকাপে এই রেকর্ডটি করে দেখিয়েছে ভারতের রোল বলের পুরুষ দল। গ্রুপ ম্যাচের চার ম্যাচ, প্রি কোয়ার্টার ও কোয়ার্টার ফাইনাল এই ছয়টি ম্যাচে এই অনন্য রেকর্ডটি নিজেদের করে নিয়েছে আদিত্য-ওমরা।

রোল বলের বর্তমান চ্যাম্পিয়ন ভারত গ্রুপ পর্বের চারটি ম্যাচে করেছে ৪১টি গোল। ওমানের বিপক্ষে ১১টি, আইভরিকোস্টের বিপক্ষে ১১টি, সিয়েরালিওনের বিপক্ষে ৯টি ও ইংল্যান্ডের বিপক্ষে করেছে ১০টি গোল।

পরে প্রি কোয়ার্টার ফাইনাল ম্যাচে বেনিনের বিপক্ষে করে ১৮টি গোল। কোয়ার্টার ফাইনালেতো জাম্বিয়াকে নাকানি চুবানি খাইয়ে গোল করেছে ৪০টি! বিশ্বাস না হওয়ার মতো সত্যি এটি। কোয়ার্টার ফাইনালে ভুটানের বিপক্ষে ভালোভাবেই জিতে সেরা আটে পৌঁছায় জাম্বিয়া। কিন্তু তুলনামূলক অনেক শক্তিশালী দল ভারতের সামনে দাঁড়াতেই পারেনি দলটি। গুনে গুনে হজম করেছে ৪০টি গোল। যা রোল বলের ইতিহাসে যেকোনো দলের বিপক্ষে দলীয় সর্বোচ্চ গোল।

অধিনায়ক আদিত্য গোনেশ্বরের নেতৃত্বে এসেছে এই রেকর্ড। গোল করে ও করিয়ে দলকে নিয়ে এসেছেন সেমি ফাইনালে। সেমি ফাইনালে তাদের বিপক্ষে খেলবে লাটভিয়া। এ রেকর্ড করে যেমন রোমাঞ্চিত ভারতের অধিনায়ক, তেমনি চ্যাম্পিয়ন হওয়ার দিকেও চোখ রাখছেন তিনি।
 
আদিত্য বাংলানিউজকে জানান, ‘আসলেই এটা বড় অর্জন। এর আগে এমন রেকর্ড হয়নি। আমরা বেশ উন্নতি করেছি। চ্যাম্পিয়ন হওয়ার আশা রাখি। আপাতত সেমি ফাইনালে ভালো করার আশা রাখছি। ’

এর আগে ২০১৩ ও ২০১৫ সালের বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয় ভারত।
 
এই বিশ্বকাপে বাংলাদেশও করেছে তিনটি অনন্য রেকর্ড। গ্রুপ পর্বের ম্যাচে সবচেয়ে বেশি ৪৮ গোলের রেকর্ড রয়েছে বাংলাদেশের। গ্রুপ পর্বে স্বতন্ত্র কোনো দলের বিপক্ষে সর্বোচ্চ গোলের রেকর্ডটিও বাংলাদেশের দখলে। হংকংকে ১৯ গোলে উড়িয়ে দিয়েছিল বাংলাদেশ। তৃতীয় রেকর্ডটি বাংলাদেশের গোলমেশিন দ্বীন ইসলাম হৃদয়ের। তিনি গ্রুপ পর্বের চার ম্যাচে করেছেন ১৮টি গোল।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, ২১ ফেব্রুয়ারি ২০১৭
জেএইচ/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।