ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ফতুল্লায় বড় লিড নিয়েছে সেন্ট্রাল জোন

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৭
ফতুল্লায় বড় লিড নিয়েছে সেন্ট্রাল জোন ছবি: সংগৃহীত

চলমান বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ম্যাচে সেন্ট্রাল জোনের ৩২৮ রানের জবাবে প্রথম ইনিংসে ২১১ রানে অলআউট হয় ইস্ট জোন। তৃতীয় দিন শেষে ৫ উইকেট হারিয়ে সেন্ট্রাল জোন তুলেছে আরও ২৬৬ রান। ফলে, ৩৮৩ রানের লিড নিয়েছে মোশাররফ হোসেন রুবেলের সেন্ট্রাল জোন।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে চারদিনের ম্যাচের তিন দিন শেষ। প্রথম ইনিংসে মিডলঅর্ডার ব্যাটসম্যানদের দৃঢ়তায় ৩২৮ রান তোলে সেন্ট্রাল জোন।

সেন্ট্রাল জোনের হয়ে সর্বোচ্চ ৭০ রান করেন নয় নম্বরে নামা পেসার মোহাম্মদ শরিফ। প্রথম দিন ১১ রানে অপরাজিত ছিলেন তিনি। ৮৩ বল মোকাবেলায় ফিফটি পূরণ করেন এই পেসার। ১০২ বলে ৫টি চার আর ৪টি ছক্কায় শরিফ তার ইনিংসটি সাজান। ৬৫ রান করেন সাত নম্বরে নামা উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহান। ৪৬ রান আসে শুভাগত হোমের ব্যাট থেকে। ৩৭ রানে বিদায় নেন মার্শাল আইয়ুব।

ইস্ট জোনের হয়ে ৫টি উইকেট তুলে নেন আবু জায়েদ রাহি। এছাড়া, দুটি করে উইকেট পান সাকলাইন সজীব এবং আফিফ হোসেন। কোনো উইকেট পাননি ইবাদত হোসেন এবং অলোক কাপালি। একটি উইকেট দখল করেন আবুল হাসান।

প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে ইস্ট জোনের ওপেনার ইমতিয়াজ হোসেন ৩৬ রান করেন। লিটন দাসের ব্যাট থেকে আসে ১৮ রান। ২৪ রানে বিদায় নেন মুমিনুল হক। ১৮ রানে সাজঘরে ফেরেন জাকির হাসান। দলপতি অলোক কাপালি ৪ রানে ফেরেন। আফিফের ব্যাট থেকে কোনো রানই আসেনি। ৪৮ রানে অপরাজিত ছিলেন ইয়াসির আলি। আরও ৪৮ রান করেন আবুল হাসান।

ইস্ট জোনকে ২১১ রানে বেধে ফেলতে ব্যাট হাতে ভালো করার পর নিজের দায়িত্ব সঠিকভাবে পালন করেন পেসার মোহাম্মদ শরিফ। ৫৯ রান খরচায় ইস্ট জোনের চার ব্যাটসম্যানকে বিদায় করেছেন তিনি। দুটি করে উইকেট তুলে নিয়েছেন শুভাগত হোম এবং মোশাররফ হোসেন রুবেল। কামরুল ইসলাম রাব্বি একটি উইকেট দখল করেন।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে সেন্ট্রাল জোনের ওপেনার সাইফ হাসান ২ ও আবদুল মজিদ ৩৬ রানে সাজঘরে ফেরেন। মেহরাব হোসেন জুনিয়র করেন ৩৮ রান। মার্শাল আইয়ুবের ব্যাট থেকে আসে ৭৩ রান। শুভাগত ১৯ রানে বিদায় নিলে ৫৫ রানে অপরাজিত থাকেন তাইবুর রহমান। ৩২ রানে অপরাজিত আছেন নুরুল হাসান সোহান।

ইস্ট জোনের হয়ে দুটি উইকেট পান মুমিনুল হক। একটি করে উইকেট পেয়েছেন আবুল হাসান, ইবাদত হোসেন এবং অলোক কাপালি।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, ২১ ফেব্রুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad