ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

এবার নেপালকে উড়িয়ে সেমিতে বাংলাদেশ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৭
এবার নেপালকে উড়িয়ে সেমিতে বাংলাদেশ এবার নেপালকে উড়িয়ে সেমিতে বাংলাদেশ

দিনের শুরুতে চাইনিজ তাইপেকে গোল বন্যায় ভাসিয়ে বিকেলে নেপালকে ৬-৩ গোলে উড়িয়ে দিয়ে শেষ চার নিশ্চিত করেছে বাংলাদেশ রোল বলের পুরুষ দল।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) মিরপুর স্টেডিয়ামে সকাল থেকেই শুরু হয় চতু্র্থ রোল বল বিশ্বকাপের প্রি কোয়ার্টার ফাইনালের ম্যাচগুলো। প্রি কোয়ার্টার ফাইনালে চাইনিজ তাইপের পর কোয়ার্টার ফাইনালে নেপালকে পায় হৃদয়রা।

প্রথম ১১ মিনিটে নেপাল ভালোভাবেই দুর্গ সামলালেও ১২ মিনিটেই দুর্গ ভাঙা শুরু করে বাংলাদেশ। এরপর থেকে ধারাবাহিকভাবে গোল দিতে থাকে হৃদয়-আরাফাতরা।

১২ মিনিটে রক্ষণভাগের খেলোয়াড় সোহাগের দূর থেকে নেয়া শট ধরতে ব্যর্থ হয় নেপালের গোলকিপার। এরপরে ১৫ মিনিটে দলের মেসিখ্যাত হৃদয় কাউন্টার অ্যাটাকে দারুণ একটি গোল করেন। তিন মিনিট পরেই বাম প্রান্ত থেকে আরেকটি গোল করেন সোহাগ। এরপর ২২ মিনিটের মাথায় কাউন্টার অ্যাটাকে আরেকটি গোল যোগ করেন দলের দ্বিতীয় গোল সংগ্রাহক আরাফাত।

কোনো গোল না খেয়ে চার গোল দিয়ে প্রথমার্ধ শেষ করে বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধের দুই মিনিটের মধ্যেই আরেকটি সফল কাউন্টার অ্যাটাক করে বাংলাদেশ। গোল করেন হৃদয়। ম্যাচের শেষ পেরেকটি ঠুকে দেয় গোলমেশিন হৃদয়।

নেপাল অবশ্য খেলায় ফিরে আসার ব্যর্থ চেষ্টা করেছে। তবে, তিনটি গোল শোধ করেছে। বিশ্বকাপের এক মাস আগেও প্রস্তুতি ম্যাচে নেপালকে ৮-২ গোলে ধরাশায়ী করেছিল হৃদয়রা।

ইরান ও ডেনমার্কের মধ্যে কোয়ার্টার ফাইনালে জয়ী দলকে সেমি ফাইনালে পাচ্ছে বাংলাদেশ।

** চাইনিজ তাইপেকে উড়িয়ে কোয়ার্টারে বাংলাদেশ

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, ২১ ফেব্রুয়ারি ২০১৭
জেএইচ/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।