ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

জাতীয় সঙ্গীত সংগ্রহে নেই বিশ্বকাপের আয়োজক কমিটির!

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৭
জাতীয় সঙ্গীত সংগ্রহে নেই বিশ্বকাপের আয়োজক কমিটির! ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রি-কোয়ার্টার ফাইনাল ম্যাচ খেলতে মাঠে দাঁড়িয়েছে বাংলাদেশ ও চাইনিজ তাইপে। খেলা শুরুর আগে দু'দলের জাতীয় সঙ্গীত বাজানো হয় আয়োজক কমিটি থেকে। তবে প্রথমে বাংলাদেশের জাতীয় সঙ্গীত বাজানো হলেও বাজানো গেল না চাইনিজ তাইপেরটি।

চাইনিজ তাইপের জাতীয় সঙ্গীতের কোনো অডিও ক্লিপ নেই আয়োজক কমিটির!

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) মিরপুর ইনডোর স্টেডিয়ামে এমন ঘটনাই ঘটলো। চতুর্থ রোল বল বিশ্বকাপের পঞ্চম দিনে সেরা আটের লড়াইয়ে মাঠে নামে বাংলাদেশ ও চাইনিজ তাইপে।

খেলা শুরুর আগে এ ঘটনা ঘটে।

সকাল দশটার দিকে শুরু হয় ম্যাচটি। শুরুর আগে এক লাইনে দাঁড়িয়ে দু'দেশের খেলোয়াড়, রেফারি ও কর্মকর্তারা দাঁড়িয়ে জাতীয় সঙ্গীতে অংশ নেয়। প্রথমে লাউড স্পিকারে বাংলাদেশের জাতীয় সঙ্গীত বাজানোর পর চাইনিজ তাইপের সময় খেলোয়াড়রা নিজের কণ্ঠে গেয়ে শোনালেন তাদের দেশের জাতীয় সঙ্গীত।

কেন এমনটা হলো-জানতে চাইলে আন্তর্জাতিক রোল বল ফেডারেশনের সাধারণ সম্পাদক ও রোল বলের প্রতিষ্ঠাতা রাজু দাভাডে বাংলানিউজকে জানান, 'চাইনিজ তাইপেকে আমরা বলেছিলাম তাদের জাতীয় সঙ্গীত দিতে। কিন্তু তারা দিতে পারেনি। তাই আমরা বাজাতে পারিনি। '

কোনোভাবেই কি সংগ্রহ করা যেত না, এমন প্রশ্নের জবাবে তিনি জানান, 'ইউটিউব থেকে সংগ্রহ করা যেত। তবে ভুল করে ভুল দেশের জাতীয় সঙ্গীত বাজিয়ে ফেললে তার দ্বায়ভার কে নেবে?'

কোনোভাবে সংগ্রহ করে সেটা চাইনিজ তাইপের কর্মকর্তাদের সঙ্গে ক্রসচেক করার সুযোগ পেলেও তা করেনি আয়োজক কমিটি।

চাইনিজ তাইপে ও বাংলাদেশ দলের মধ্যে খেলাটিতে ১২-২ ব্যবধানে জয় তুলে নেয় স্বাগতিকরা। কোয়ার্টার ফাইনালে নেপালের সঙ্গে সেরা চারের লড়াইয়ে মাঠে নামবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, ২১ ফেব্রুয়ারি ২০১৭
জেএইচ/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad