ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আইপিএলে অবিক্রীত তারকারা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৭
আইপিএলে অবিক্রীত তারকারা ছবি: সংগৃহীত

ব্যাঙ্গালুরুতে আইপিএলের দশম আসরের নিলামে দল পাননি বাংলাদেশের কোনো ক্রিকেটার। আগে থেকেই কলকাতায় সাকিব আর ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হায়দ্রাবাদে আছেন মোস্তাফিজ। খেলোয়াড় নিলামে জায়গা পেলেও বাংলাদেশের ছয় ক্রিকেটার তামিম ইকবাল, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, এনামুল হক, তাসকিন আহমেদ ও মেহেদি হাসান মিরাজকে কেনেনি কোনো ফ্র্যাঞ্চাইজি। প্রত্যেকেরই ভিত্তিমূল্য ছিল ৩০ লাখ রুপি।

গত আইপিএলে নিলামে উঠেছিলেন মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মোস্তাফিজুর রহমান, সৌম্য সরকার ও তাসকিন আহমেদ। মোস্তাফিজ ছাড়া বাকিরা ছিলেন অবিক্রীত।

এদিকে, ভারতীয় হয়েও দল পাননি ইশান্ত শর্মা, চেতশ্বর পুজারা ও ইরফান পাঠান। দল পাননি ওয়ানডে ও টি-টোয়েন্টির শীর্ষ বোলার ইমরান তাহির। কোনো ফ্র্যাঞ্চাইজি আগ্রহ দেখায়নি ইংল্যান্ডের অ্যালেক্স হেলস, জনি বেয়ারস্টো, নিউজিল্যান্ডের রস টেলর, কলিন মানরো, জিমি নিশাম, ওয়েস্ট ইন্ডিজের মারলন স্যামুয়েলস, জেরম টেলর, জেসন হোল্ডার, শ্রীলঙ্কার পারভেজ মাহারুফ, কুশল পেরেরা, দিনেশ চান্দিমাল, সুরাঙ্গা লাকমল, থিসারা পেরেরাদের নিয়ে। এছাড়া, দল পাননি ওয়েইন পার্নেল, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল স্যান্টনারের মতো ক্রিকেটাররা।

দল না পাওয়া আরও ক্রিকেটার হলেন ব্রাড হ্যাডিন, নাথান লিয়ন, কাইল অ্যাবোট, গ্রান্ট ইলিয়ট, ব্রাড হগ, এভিন লুইস, টম কুপার, ফারহান বেহারদিয়েন, দৌলত জাদরান, পারভিজ রসুল, ডেভিড উইসি, জো বার্নস, রুদ্র প্রতাপ সিং, রায়াদ এমরিত, কুশল মেন্ডিস, জোহান বোথা, জোনাথন কার্টার, সেকুজে প্রসন্নরা।

দলগুলোর বিদেশি খেলোয়াড় কোটা ফাঁকা থাকা শর্তে বিক্রি না হওয়া খেলোয়াড়রা পরে আবারও নিলামে উঠবেন।  অবিক্রীত থেকে গেছেন সিন অ্যাবোট, অ্যাঞ্জেলো পেরেরা, আন্দ্রে ফ্লেচার, বেন হেলফেনহাওস, প্রঞ্জান ওঝা, ইশ সোধি, অমিত মিশ্রর মতো তারকারা।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, ২০ ফেব্রুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।