ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

অপরাজিত চ্যাম্পিয়ন শেখ রাসেলের জিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৭
অপরাজিত চ্যাম্পিয়ন শেখ রাসেলের জিয়া ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বাংলাদেশ দাবা ফেডারেশনের সহযোগিতায় এবং সোনারগাঁও চেস ক্লাবের আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতায় শেখ রাসেল মেমোরিয়াল স্পোর্টিং ক্লাবের গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান অপরাজিত চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করেছেন।

মাননীয় সংসদ সদস্য নারায়নগঞ্জ-৩ জনাব লিয়াকত হোসেন খোকা ও সোনারগাঁও উপজেলা পরিষদ এর পৃষ্ঠপোষকতায় জিয়া ৯ খেলায় সাড়ে আট পয়েন্ট নিয়ে শিরোপা লাভ করেন।

সাড়ে সাত পয়েন্ট করে অর্জন করেন ৩ জন খেলোয়াড়।

টাইব্রেকিং পদ্ধতিতে জনতা ব্যাংক অফিসার্স ওয়েলফেয়ার সোসাইটির ফিদে মাস্টার সৈয়দ মাহফুজুর রহমান ইমন রানার-আপ, শেখ মেমোরিয়াল স্পোর্টিং ক্লাবের ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ তৃতীয় ও ভারতের নিখিল মাগিজনান চতুর্থ স্থান লাভ করেন।

সাত পয়েন্ট নিয়ে শেখ রাসেল চেস ক্লাবের মোঃ জামাল উদ্দিন পঞ্চম, একসেস চেস ক্লাবের ফিদে মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান ষষ্ঠ, অগ্রনী ব্যাংক দাবা দলের গিয়াস উদ্দিন মিঠু সপ্তম ও সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাবের মোঃ আবু হানিফ অষ্টম স্থান লাভ করেন। সোনারগাঁও এর খেলোয়াড়দের মধ্যে ৫ পয়েন্ট নিয়ে মোহাম্মদ ওমর ফারুক প্রথম ও বিনোদ দাস দ্বিতীয় হন।

খেলা শেষে পুরস্কার বিতরণীতে জাতীয় সংসদের নারায়নগঞ্জ-৩ আসনের মাননীয় সংসদ সদস্যর স্ত্রী মিসেস ডালিয়া লিয়াকত প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। সভাপতিত্ব করেন সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের সভাপতি জনাব সামসুল ইসলাম ভূঁইয়া। বক্তব্য রাখেন সোনারগাঁও উপজেলার ভাইস চেয়ারম্যান ও সোনারগাঁও চেস ক্লাবের সভাপতি জনাব শাহ আলম রুপন, আন্তর্জাতিক দাবা বিচারক মোঃ হারুন অর রশিদ ও সোনারগাঁও বিটিভি প্রতিনিধি জনাব মাহফুজুর রহমান। উপস্থিত ছিলেন গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান ও সোনারগাঁও উপজেলার প্রাক্তন ভারপ্রাপ্ত চেয়ারম্যান কোহিনুর ইসলাম রোমা।

৫ দিন ব্যাপী ৯ রাউন্ড সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত এ ইভেন্টে ১৬২জন খেলোয়াড় অংশগ্রহণ করেন। বিজয়ীদের নগদ দুই লক্ষ টাকার অর্থ পুরস্কার দেয়া হয়।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, ২০ ফেব্রুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।