ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

তরুণদের অনুপ্রেরণার নাম তুষার ইমরান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৭
তরুণদের অনুপ্রেরণার নাম তুষার ইমরান ছবি: সংগৃহীত

আগের দিন ব্যাট হাতে ৫০ রানে অপরাজিত থেকে বিসিএলের চতুর্থ রাউন্ডের প্রথম দিনের খেলা শেষ করেন দক্ষিণাঞ্চলের ব্যাটসম্যান শাহরিয়ার নাফিস। দ্বিতীয় দিন অবশ্য নিজের ইনিংসটিকে খুব বেশিদূর নিয়ে যেতে পারেননি এই বাঁহাতি স্টাইলিশ ব্যাটসম্যান।

আগের দিনের সঙ্গে ২৪ রান যোগ করে ব্যক্তিগত ৭৪ রানে ফিরেছেন সানজামুলের বলে ফরহাদ হোসেনের হাতে ক্যাচ দিয়ে।

আর দ্বিতীয় দিনে নিজের এমন ছোট ইনিংসে খেলার পেছনে নাফিস দায়ী করলেন বলের অস্বাভাবিক টার্নিংকে।

সোমবার (২০ ফেব্রুয়ারি) ম্যাচ শেষে বাংলানিউজকে নাফিস জানান, ‘বল রাফ থেকে টার্ন করেছে, ব্যাট-প্যাড ক্যাচ হয়েছি। বল টার্ন করা শুরু করেছে। ’
 
তবে এই ম্যাচে নাফিস শতকের দেখা না পেলেও দুর্দান্ত এক ডাবল সেঞ্চুরির দেখা পেয়েছেন সতীর্থ তুষার ইমরান। দেশের প্রথম শ্রেণির ক্রিকেটে সর্বোচ্চ ৯ হাজার রানের রেকর্ড গড়া এই ব্যাটসম্যান নিজেকে ছাড়িয়ে গেছেন গতকালই। উত্তরাঞ্চলের বিপক্ষে সেঞ্চুরি তুলে নিয়ে গড়েছেন ৯ হাজার রানের নতুন রেকর্ড। প্রথম দিন শেষে ১২৭ রানে অপরাজিত থাকা তুষার দ্বিতীয় দিন যোগ করেছেন আরও ১৯৩ রান। ২২০ রানের মহাকাব্যিক এক ইনিংস শেষে নাসির হোসেনের বলে বোল্ড হয়ে ফিরেছেন প্যাভিলনে।

সতীর্থের এমন পারফরমেন্সে প্রশংসা না করে পারলেন না নাফিস, ‘তুষারের পারফরমেন্স আউটস্ট্যান্ডিং। তিনি রেকর্ড বই নিজেই নতুন করে লিখছেন। একজন প্লেয়ারের অভিজ্ঞতার যে মূল্য, সেটা তিনি বারবার বোঝাচ্ছেন। আমি মনে করি পারফরমেন্স সব জায়গায়ই একরকম। তিনি রানের দিক থেকে সর্বোচ্চ, সেঞ্চুরির দিক থেকেও । আমার মনে হয় তার কাছ থেকে তরুণদের শেখার আছে। ’

প্রথম শ্রেণির ক্রিকেটে ২২টি সেঞ্চুরি সহ ৯ হাজার রানের অনন্য রেকর্ডে যে উচ্চতার তুষার ইমরান নিজেকে নিয়ে গেছেন তাতে এদেশের তরুণ ক্রিকেটারদের অনুপ্রেরণার নাম তিনি হতেই পারেন।

** মাইলফলক পেরিয়ে তুষারের ডাবল সেঞ্চুরি

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, ২০ ফেব্রুয়ারি ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।