ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মাইলফলক পেরিয়ে তুষারের ডাবল সেঞ্চুরি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৭
মাইলফলক পেরিয়ে তুষারের ডাবল সেঞ্চুরি তুষার ইমরান/ছবি: সংগৃহীত

তুষার ইমরানের ডাবল সেঞ্চুরিতে রান পাহাড়ে সাউথ জোন। চলমান বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) আসরে নর্থ জোনের বিপক্ষে ২২০ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছেন তুষার ইমরান।

তুষারের ব্যাটে ভর করে দ্বিতীয় দিন শেষে সাউথ জোনের সংগ্রহ ৫০১ রান। জবাবে, ব্যাটিংয়ে নেমে ১০৭ রান তুলতেই চার উইকেট হারিয়েছে নর্থ জোন।

সাউথ জোনের বিপক্ষে এখনও ৩৯৪ রানে পিছিয়ে নর্থ জোন।

বিকেএসপিতে ব্যাটিংয়ে নেমে সাউথ জোনের ওপেনার এনামুল হক বিজয় ৩৯ রানে বিদায় নেন। আরেক ওপেনার সৌম্য সরকার করেন ২৬ রান। তিন নম্বরে নামা ইমরুল কায়েসের ব্যাট থেকে আসে ৩১ রান।

চার নম্বরে নেমে ২২০ রানের দারুণ এক ইনিংস খেলেন তুষার। তার ৩৬৯ বলের ইনিংসে ছিল ২২টি চার আর তিনটি ছক্কার মার। প্রথম শ্রেণির ক্রিকেটে বাংলাদেশের সবচেয়ে বেশি রান ও সেঞ্চুরির রেকর্ড আগে থেকেই ছিল তুষারের। বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে ছুঁয়েছেন প্রথম শ্রেণির ক্রিকেটে ৯ হাজার রানের মাইলফলক।

চলতি মৌসুমে তুষার তার চতুর্থ সেঞ্চুরি তুলে নিয়েছেন। সব মিলিয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে তার সেঞ্চুরি ২২টি। ১৯টি করে সেঞ্চুরিতে দ্বিতীয় সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ড অলোক কাপালী ও নাঈম ইসলামের। রান ও সেঞ্চুরির মতো প্রথম শ্রেণিতে বাংলাদেশের সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডও তুষারের। ১৪৪তম ম্যাচ খেলে অলোক কাপালীর সঙ্গে রয়েছেন শীর্ষে।

প্রথম ইনিংসে ৭৪ রান করেন শাহরিয়ার নাফিস। মোহাম্মদ মিঠুন ১০ রানে বিদায় নেন। মোসাদ্দেক হোসেনের ব্যাট থেকে আসে ৫৭ রান।

নর্থ জোনের হয়ে চারটি উইকেট তুলে নেন সোহরাওয়ার্দী শুভ। দুটি করে উইকেট দখল করেন সাঞ্জামুল ইসলাম এবং নাসির হোসেন।

নর্থ জোনের হয়ে ব্যাটিংয়ে নেমে ওপেনার নাজমুল হোসেন ২৪ আর ফরহাদ হোসেন ৫৬ রানে বিদায় নেন। জুনায়েদ সিদ্দিক ৫ রানে সাজঘরে ফেরেন। নাঈম ইসলামের ব্যাট থেকে আসে মাত্র ২ রান। দিন শেষে ৫ রানে অপরাজিত দলপতি নাসির হোসেন এবং ৮ রানে অপরাজিত ধীমান ঘোষ।

সাউথ জোনের হয়ে তিনটি উইকেট পান নাহিদুল ইসলাম। এছাড়া, একটি উইকেট তুলে নেন আবদুর রাজ্জাক।

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, ২০ ফেব্রুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।