ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ফতুল্লায় শরিফের অলরাউন্ড নৈপুণ্য

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৭
ফতুল্লায় শরিফের অলরাউন্ড নৈপুণ্য ছবি: সংগৃহীত

চলমান বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ম্যাচে সেন্ট্রাল জোনের ৩২৮ রানের জবাবে প্রথম ইনিংসে ২১৪ রান পিছিয়ে ইস্ট জোন। দ্বিতীয় দিন শেষে ৬ উইকেট হারিয়ে ইস্ট জোন তুলেছে ১১৪ রান।

ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে চারদিনের ম্যাচের প্রথম দুই দিন শেষ। প্রথম ইনিংসে মিডলঅর্ডার ব্যাটসম্যানদের দৃঢ়তায় ৩২৮ রান তোলে সেন্ট্রাল জোন।

সেন্ট্রাল জোনের হয়ে সর্বোচ্চ ৭০ রান করেন নয় নম্বরে নামা পেসার মোহাম্মদ শরিফ। প্রথম দিন ১১ রানে অপরাজিত ছিলেন তিনি। ৮৩ বল মোকাবেলায় ফিফটি পূরণ করেন এই পেসার। ১০২ বলে ৫টি চার আর ৪টি ছক্কায় শরিফ তার ইনিংসটি সাজান।

৬৫ রান করেন সাত নম্বরে নামা উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহান। ৪৬ রান আসে শুভাগত হোমের ব্যাট থেকে। ৩৭ রানে বিদায় নেন মার্শাল আইয়ুব।

ইস্ট জোনের হয়ে ৫টি উইকেট তুলে নেন আবু জায়েদ রাহি। এছাড়া, দুটি করে উইকেট পান সাকলাইন সজীব এবং আফিফ হোসেন। কোনো উইকেট পাননি ইবাদত হোসেন এবং অলোক কাপালি। একটি উইকেট দখল করেন আবুল হাসান।

প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে ইস্ট জোনের ওপেনার ইমতিয়াজ হোসেন ৩৬ রান করেন। লিটন দাসের ব্যাট থেকে আসে ১৮ রান। ২৪ রানে বিদায় নেন মুমিনুল হক। ১৮ রানে সাজঘরে ফেরেন জাকির হাসান। দলপতি অলোক কাপালি ৪ রানে ফেরেন। আফিফের ব্যাট থেকে কোনো রানই আসেনি।

৬ উইকেট হারিয়ে ১১৪ রান তুলেছে ইস্ট জোন। ব্যাট হাতে ভালো করার পর নিজের দায়িত্ব সঠিকভাবে পালন করেন পেসার মোহাম্মদ শরিফ। ২৪ রান খরচায় ইস্ট জোনের চার ব্যাটসম্যানকে বিদায় করেছেন তিনি। একটি করে উইকেট তুলে নিয়েছেন কামরুল ইসলাম রাব্বি এবং মোশাররফ হোসেন রুবেল।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, ২০ ফেব্রুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।