ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

মোস্তাফিজ আমাদের অটোমেটিক চয়েস: আকরাম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৭
মোস্তাফিজ আমাদের অটোমেটিক চয়েস: আকরাম মোস্তাফিজুর রহমান, খালেদ মাহমুদ সুজন ও আকরাম খান/ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

শতভাগ ফিট থাকলে বাংলাদেশের স্কোয়াডে মোস্তাফিজ থাকবেন না সেটা কি হয়? না, হয় না। অভিষেকের পর থেকে ইনজুরিতে পড়ার আগ পর্যন্ত সেই প্রমাণ বেশ দক্ষতার সাথেই দিয়েছেন এই টাইগার ‘কাটার’ স্পেশালিস্ট।

দেশের ক্রিকেট ভক্তদের এই বিষয়টিই আবার মনে করিয়ে দিলেন বাংলাদেশ ক্রিকেটের অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান, ‘মোস্তাফিজ আমাদের অটোমেটিক চয়েস। ওর সমস্যা হলো ফিটনেসটা।

ও যদি ফিট হয় তাহলে দলে আসবেই। সে আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ প্লেয়ার। ’
 
সোমবার (২০ ফেব্রুয়ারি) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মিডিয়া লাউঞ্জে মোস্তাফিজ সম্পর্কে এমন মন্তব্য করেন আকরাম।
 
বলে রাখা ভালো অভিষেকের পর পুরো এক বছর বল হাতে বিষ্ময়ের সৃষ্টি করে পুরো ক্রিকেট বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছিলেন মোস্তাফিজুর রহমান। কিন্তু, এক বছর যেতে না যেতেই ইনজুরি পেয়ে বসলো তাকে। গত বছর ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেট খেলতে গিয়ে কাধে ব্যাথা পেয়ে প্রথমবারের মতো বড় ধরনের ইনজুরিকে আলিঙ্গন করেন ‘দ্য ফিজ’। অস্ত্রোপচার করে চার মাসেরও অধিক সময় মাঠের বাইরে থাকতে হয়।
 
সেই ইনজুরি কাটিয়ে উঠতে না উঠতেই আবার গত বছরের শেষদিকে নিউজিল্যান্ড সফরে গিয়ে কোমরে ব্যাথা পেয়ে সিরিজ থেকে ছিটকে যান। যা তাকে খেলতে দেয়নি সদ্য সমাপ্ত ভারত সিরিজেও। তবে আশার কথা হলো, আসছে মার্চে অনুষ্ঠেয় শ্রীলঙ্কা সিরিজ দিয়েই আবার বল হাতে ফিরছেন মোস্তাফিজ।
 
আর এই ক্ষেত্রে বোর্ড সব ধরনের সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে বলেও জানালেন এই ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান, ‘ওর ফিটনেস নিয়ে আমরাও ভীষণ উদ্বিগ্ন। পুরোপুরি ফিট হতে ওকে আমরা সেভাবেই গড়ে তুলছি। ট্রেনার ও ফিজিও ওকে নিয়ে আলাদাভাবে কাজ করছে। ’

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, ২০ ফেব্রুয়ারি ২০১৭
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।