ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

গোলমেশিন মেসি বার্সার ‘অপরিহার্য অংশ’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৭
গোলমেশিন মেসি বার্সার ‘অপরিহার্য অংশ’ ছবি: সংগৃহীত

লা লিগায় আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির জোড়া গোলে দুর্বল লেগানেসের বিপক্ষে ২-১ ব্যবধানে জয় পেয়েছে বার্সেলোনা। দুর্দান্ত পারফর্মে থাকা মেসির প্রশংসা করতে গিয়ে সতীর্থ হাভিয়ের মাশ্চেরানো কাতালানদের গোলমেশিনকে ‘দলের অপরিহার্য অংশ’ হিসেবে দেখছেন।

অবনমনের শঙ্কায় থাকা লেগানেসের বিপক্ষে ম্যাচের চতুর্থ মিনিটে মেসি গোল করে বার্সাকে এগিয়ে নেন। তবে, বিরতির পর খেলার ৭১ মিনিটের মাথায় সমতায় ফেরে লেগানেস।

ম্যাচটির এক পর্যায়ে বার্সা সমর্থকরা ভেবেই নিয়েছিলো ড্র নিয়েই মাঠ ছাড়বে দু’দল। তবে নির্ধারিত সময়ের শেষ মিনিটে প্রতিপক্ষের ফাউলে পেনাল্টি পায় বার্সা। আর সেই সুযোগে বার্সার জয় নিশ্চিত করতে কোনো ভুল করেননি মেসি।

আর্জেন্টাইন দলপতি মেসি প্রসঙ্গে আরেক আর্জেন্টাইন তারকা মাশ্চেরানো বলেন, ‘লিও ফুটবল ইতিহাসের সেরা একজন খেলোয়াড়। সে অনন্য, ক্লাবের তার সঙ্গে অন্য কারো তুলনা চলে না। সে একমাত্র ফুটবলার যাকে দলের অপরিহার্য অংশ হিসেবে বিবেচনা করা যায়। আমরা ফুটবল ইতিহাসের সেরা একজন খেলোয়াড়কে নিয়ে কথা বলতে পারি, যে আমাদের ক্লাবেরই অংশ। ’

মেসির ক্যারিয়ার নিয়ে বলতে গিয়ে মাশ্চেরানো যোগ করেন, ‘আমি লিওকে অন্য কোনো ক্লাবের জার্সি গায়ে দেখতে পারছি না। এই পর্যায়ে এসে বার্সা আর মেসি একটি বন্ধনে আবদ্ধ। দীর্ঘ সময় ধরে দু’পক্ষই খুশি। দু’পক্ষই নিজেদের সুবিধা আদায় করে নিচ্ছে। ’

এদিকে, চ্যাম্পিয়নস লিগের শেষ ম্যাচের ক্ষত বয়ে বেড়াতে হচ্ছে লা লিগার বর্তমান শিরোপাধারী মেসি বাহিনীকে। যেখানে প্যারিস সেন্ট জার্মেইর কাছে অ্যাওয়ে ম্যাচে ৪-০ গোলে হেরে ইউরোপ সেরার আসর থেকে এক রকম বিদায়ই নিয়েছে দলটি। শেষ আটে যেতে হলে নিজেদের মাঠে ইতিহাস তৈরি করতে হবে মেসি-মাশ্চেরানোদের।

মেসির পাশে খেলে মাশ্চেরানো বার্সায় চারবার লা লিগার শিরোপা জিতেছেন। এছাড়া, তিনবার কোপা দেল রে, দুইবার চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা, উয়েফা সুপার কাপ আর ফিফা ক্লাব বিশ্বকাপের শিরোপাও জিতেছেন দুই আর্জেন্টাইন।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, ২০ ফেব্রুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।