ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

গুনারাত্নে ঝড়ে সিরিজ খোয়ালো অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৭
গুনারাত্নে ঝড়ে সিরিজ খোয়ালো অস্ট্রেলিয়া গুনারাত্নে ঝড়ে সিরিজ খোয়ালো অস্ট্রেলিয়া/ছবি: সংগৃহীত

ঘরের মাঠে এক ম্যাচ বাকি থাকতেই শ্রীলঙ্কার কাছে টি-২০ সিরিজ হেরে গেছে অস্ট্রেলিয়া। দ্বিতীয় ম্যাচেও লঙ্কানদের নায়ক আসিলা গুনারাত্নে। তার ৮৪ রানের অপরাজিত ঝড়ো ইনিংসে শেষ বলে রোমাঞ্চকর জয় তুলে নেয় সফরকারীরা। ১৭৪ রানের লক্ষ্য টপকে যায় আট উইকেট হারিয়ে।

টানা দুই ম্যাচে সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন ৩১ বছর বয়সী ব্যাটিং অলরাউন্ডার গুনারাত্নে। অজিদের সামনে এবার হোয়াইটওয়াশ এড়ানোর চ্যালেঞ্জ।

তিন ম্যাচ সিরিজের শেষ টি-টোয়েন্টি অ্যাডিলেডে ২২ ফেব্রুয়ারি।

গুনারাত্নের ৪৬ বলের ‘বিস্ফোরক’ ইনিংসটিতে ছিল ৬টি চার ও ৫টি ছক্কার মার। ৩২ রান করেন চামারা কাপুগেদারা। এছাড়া ওপেনার নিরোশান ডিকওয়েলা ১৪, দিলশান মুনাবেরা ১০ ও নুয়ান কুলাসেকারা ১২ রানে আউট হন।

...অ্যান্ড্রু টাই তিনটি ও জেমস ফকনার দু’টি উইকেট লাভ করেন। একটি করে নেন অ্যাস্টন টার্নার, প্যাট কামিন্স ও অভিষিক্ত পেসার রিচার্ডসন।

এ ম্যাচেও টস জিতে স্বাগতিকদের ব্যাটিংয়ে পাঠান লঙ্কান দলপতি উপুল থারাঙ্গা। দলের হয়ে সর্বোচ্চ ৫৬ রান করে অপরাজিত থাকেন ময়েজেস হেনরিক্সস। ওপেনার মাইকেল ক্লিঙ্গার ৪৩, অধিনায়ক অ্যারন ফিঞ্চ ১২ ও বেন ডাঙ্কের ব্যাট থেকে আসে ৩২। নির্ধারিত ওভার শেষে ‍অজিদের সংগ্রহ দাঁড়ায় সবকটি উইকেট হারিয়ে ১৭৩।

একাই চারটি উইকেট দখল করেন কুলাসেকারা। লাসিথ মালিঙ্গা ও ভিকাম ভান্ডারা দু’টি করে আর একটি করে নেন গুনারাত্নে ও সেকুজে প্রসন্ন।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, ১৯ ফেব্রুয়ারি, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।