ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রোমাঞ্চকর জয়ে প্রোটিয়াদের রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৭
রোমাঞ্চকর জয়ে প্রোটিয়াদের রেকর্ড দক্ষিণ আফ্রিকাকে টানা ১২টি ওয়ানডে জেত‍ানোর পথে ব্যাট হাতে কার্যকরী ভূমিকা রাখেন এবি ডি ভিলিয়ার্স/ছবি: সংগৃহীত

ঘরের মাটিতে একমাত্র টি-টোয়েন্টিতে বড় ব্যবধানে হারের পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজের শুরুতেই হোঁচট খেল নিউজিল্যান্ড। হ্যামিল্টনের বৃষ্টিবিঘ্নিত রোমাঞ্চকর ম্যাচে এবি ডি ভিলিয়ার্স ও আন্দাইল ফেলুকভায়োর ৫৪ রানের অবিচ্ছিন্ন জুটিতে ছয় উইকেট হারিয়ে ২০৮ রানের টার্গেট ১ বল বাকি থাকতে টপকে যায় প্রোটিয়ারা।

টানা ১২টি ওয়ানডে জিতে নিজেদের করা ২০০৫ সালের রেকর্ড স্পর্শ করলো দ. আফ্রিকা। বুধবার (২২ ফেব্রুয়ারি) ক্রাইস্টচার্চে পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডে।

একদিনের ক্রিকেটে সবচেয়ে বেশি ২১ ম্যাচ জয়ের কীর্তি অস্ট্রেলিয়ার দখলে। এরপরেই প্রোটিয়াদের অবস্থান।

শেষদিকে দুর্দান্ত ইনিংস উপহার দেন আন্দাইল ফেলুকভায়ো/ছবি: সংগৃহীত৩৪ ওভারের ম্যাচে ডি ভিলিয়ার্স ৩৭ ও তরুণ ফেলুকভায়ো ২৯ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। ওপেনিং জুটিতে ৮৮ রান তুলে দুর্দান্ত শুরু এনে দেন কুইন্টন ডি কক (৬৯) ও হাশিম আমলা (৩৫)। কিউইদের হয়ে টিম সাউদি দু’টি ও একটি করে উইকেট নেন মিচেল স্যান্টনার, ট্রেন্ট বোল্ট, ইশ শোধি, কেন উইলিয়ামসন।

এর আগে টস জিতে ব্ল্যাক ক্যাপসদের ব্যাটিংয়ে পাঠান প্রোটিয়া দলপতি ডি ভিলিয়ার্স। স্কোরবোর্ডে সাত উইকেটে ২০৭ রান তোলে স্বাগতিকরা। সর্বোচ্চ ৫৯ রান করেন অধিনায়ক উইলিয়ামসন। ওপেনার ডিন ব্রাউনলি ৩১ ও জিমি নিশামের ব্যাট থেকে আসে ২৯। কলিন ডি গ্র্যান্ডহোম ৩৪ ও টিম সাউদি ২৪ রানে অপরাজিত থাকেন।

একাই চারটি উইকেট দখল করেন ক্রিস মরিস। কাগিসো রাবাদা দু’টি ও বাকি উইকেটটি তাবরিজ শামসির।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, ১৯ ফেব্রুয়ারি, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।