ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অজিদের মাটিতে দুর্দান্ত জয়ে লঙ্কানদের লিড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৭
অজিদের মাটিতে দুর্দান্ত জয়ে লঙ্কানদের লিড অজিদের মাটিতে দুর্দান্ত জয়ে লঙ্কানদের লিড/ছবি: সংগৃহীত

মেলবোর্নে অস্ট্রেলিয়াকে পাঁচ উইকেটে হারিয়ে তিন ম্যাচের টি-২০ সিরিজে লিড নিল শ্রীলঙ্কা। ১৬৯ রানের লক্ষ্যটা শেষ বলে টপকে গেছে লঙ্কানরা। টেস্ট খেলতে স্মিথ-ওয়ার্নাররা ভারতে অবস্থান করায় অ্যারন ফিঞ্চের নেতৃত্বে মাঠে নামে অজিরা।

অর্ধশতক হাঁকিয়ে দলের দুর্দান্ত জয়ে বড় অবদান রাখেন ম্যাচ সেরা আসিলা গুনারাত্নে (৩৭ বলে ৫২)। ওপেনার নিরোশান ডিকওয়েলা ৩০, দিলশান মুনাবেরা ৪৪, মিলিন্ডা সিরিবর্ধনে ১৫ রান করে আউট হন।

রানের খাতা না খুলেই সাজঘরে ফেরেন অধিনায়ক উপুল থারাঙ্গা। চামারা কাপুগেদারা ১০ ও সিকুজে প্রসন্ন ৮ রানে অপরাজিত থাকেন।

দু’টি করে উইকেট নেন দুই স্পিনার অ্যাডাম জাম্পা ও অ্যাস্টন টার্নার। বাকি উইকেটটি পেসার প্যাট কামিন্সের।

...এর আগে টস জিতে স্বাগতিকদের ব্যাটিংয়ে পাঠান লঙ্কান দলপতি থারাঙ্গা। ওপেনিং জুটিতে ৭৬ রান তুলে চ্যালেঞ্জিং স্কোরের ভিত গড়ে দেন ফিঞ্চ (৪৩) ও মাইকেল ক্লিনগার (৩৮)। ট্রাভিস হেড ৩১, ময়েজেস হেনরিক্সস ১৭ ও অ্যাস্টন টার্নারের ব্যাট থেকে আসে ১৮। ১৪ রানে অপরাজিত থাকেন জেমস ফকনার। নির্ধারিত ওভার শেষে দলীয় সংগ্রহ দাঁড়ায় ছয় উইকেটে ১৬৮।

প্রস্তুতি ম্যাচ দিয়ে ইনজুরি থেকে ফেরা লাসিথ মালিঙ্গা দু’টি উইকেট লাভ করেন। একটি করে নেন ভিকাম সঞ্জয় ভান্ডারা, লক্ষণ সান্দাকান ও গুনারাত্নে।

এ ম্যাচ দিয়ে টি-২০ ক্রিকেটে অভিষিক্ত হন তিন অজি ক্রিকেটার মাইকেল ক্লিনগার, অ্যাস্টন টার্নার ও দু’টি ওয়ানডে খেলা পেসার বিলি স্ট্যানলেক। লঙ্কানদের জার্সিতে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন ভান্ডারা।

রোববার (১৭ ফেব্রুয়ারি) ভিক্টোরিয়ায় দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দু’দল। ম্যাচ শুরু বাংলাদেশ সময় দুপুর ২টা ২০ মিনিটে। সিরিজ বাঁচাতে অজিদের জয়ের বিকল্প নেই।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, ১৭ ফেব্রুয়ারি, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।