ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

বসুন্ধরা ফুটসালের শিরোপা জিতলো মিডিয়া

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৭
বসুন্ধরা ফুটসালের শিরোপা জিতলো মিডিয়া বসুন্ধরা ফুটসাল ফুটবলে শিরোপা জিতলো মিডিয়া/ছবি: দিপু মালাকার-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘সেলিব্রেট দ্য স্পিরিট অব স্পোর্টস’ স্লোগানে শুরু হওয়া বসুন্ধরা ফুটসাল টুর্নামেন্টের চ্যাম্পিয়ন হয়েছে ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেড (ইডব্লিউএমজিএল)। গোলশূন্য ফাইনালে বসুন্ধরা সিমেন্টকে টাইব্রেকারে ৫-৪ ব্যবধানে হারিয়ে শিরোপা উল্লাসে মাতে মিডিয়া দল।

বসুন্ধরা ফুটসাল ফুটবলে শিরোপা জিতলো মিডিয়া/ছবি: দিপু মালাকার-বাংলানিউজটোয়েন্টিফোর.কমবসুন্ধরা স্পোর্টস কার্নিভালে প্রথমবারের মতো সেভেন-এ-সাইড ফুটসাল ইভেন্ট আয়োজন করা হয়। এজিএম থেকে ওপরের পদবির কিংবা চল্লিশোর্ধ্ব বয়সীরা এতে অংশ নেন।

এর আগে সেমিতেও ইস্ট ওয়েস্ট প্রপার্টি ডেভেলপমেন্ট (প্রাঃ) লিমিটেডকে (ইডব্লিউপিডি) ১-১ সমতার পর পেনাল্টি শুটআউটে (৬-৫) পরাজিত করে মাঠ ছাড়ে মিডিয়া।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে বসুন্ধরা আবাসিক এলাকার ‘এন’ ব্লকে অবস্থিত শেখ রাসেল ক্রীড়া চক্রের মাঠে উৎসবমুখর পরিবেশে শিরোপা নির্ধারণী ম্যাচটি অনুষ্ঠিত হয়। ২৫ মিনিট করে দুই অর্ধে মোট ৫০ মিনিটের খেলা থাকে গোলশূন্য। ১০ মিনিট করে মোট ২০ মিনিটের এক্সটা টাইমেও দু’দলের কেউ জালের দেখা পাননি। টাইব্রেকারের বাঁশি বাজান রেফারি।

বসুন্ধরা ফুটসাল ফুটবলে শিরোপা জিতলো মিডিয়া/ছবি: দিপু মালাকার-বাংলানিউজটোয়েন্টিফোর.কমটাইব্রেকারে দু’দলই নিজেদের প্রথম চারটি শটে গোল উদযাপন করে। তবে বসুন্ধরা সিমেন্ট পঞ্চম শটটি মিস করে বসেন। শিরোপা উপলক্ষ পায় মিডিয়া। উইনিং শটে বল জালে পাঠিয়ে সমর্থকদের উল্লাসে মাতান ‘ম্যান অব দ্য টুর্নামেন্ট’ অপু।

ম্যাচ শেষে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের ট্রফি তুলে দেওয়া হয়। ফাইনালের সেরা খেলোয়াড় হন মোঃ ফিরোজ। টুর্নামেন্টের সর্বোচ্চ গোলস্কোরারের পুরস্কার জেতেন ইমরুল হাসান।

বসুন্ধরা ফুটসাল ফুটবলে শিরোপা জিতলো মিডিয়া/ছবি: দিপু মালাকার-বাংলানিউজটোয়েন্টিফোর.কমক্রীড়াঙ্গনের সঙ্গে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের যোগসূত্র দীর্ঘদিনের। দেশের এই বৃহৎ বাণিজ্যিক প্রতিষ্ঠান পৃষ্ঠপোষকতা করে আসছে ক্রিকেট, ফুটবল, গলফসহ আরো অনেক খেলাতেই।

কর্মীদের খেলাধুলায় উৎসাহ প্রদানের জন্যই প্রতিবছরের মতো এবারও বসুন্ধরা ক্রীড়া উৎসব ‘বসুন্ধরা স্পোর্টস কার্নিভাল-২০১৬’ আয়োজন করা হয়।

বসুন্ধরা ফুটসাল ফুটবলে শিরোপা জিতলো মিডিয়া/ছবি: দিপু মালাকার-বাংলানিউজটোয়েন্টিফোর.কমটুর্নামেন্টের মোট প্রাইজমানি ৫০ লাখ টাকা, যা কোনো প্রতিষ্ঠানের আন্তক্রীড়ায় অনন্য নজির। বসুন্ধরা গ্রুপে কর্মরত সহকর্মীরা মেতে ওঠেন ফুটবল, ফুটসাল, দাবা, ব্যাডমিন্টন আর টেবিল টেনিসের বন্ধুত্বমূলক প্রতিযোগিতায়।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, ১৬ ফেব্রুয়ারি, ২০১৭
এমআরএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।