ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

অশ্বিনের টিপসে মিরাজের উচ্ছ্বাস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৭
অশ্বিনের টিপসে মিরাজের উচ্ছ্বাস মেহেদি হাসান মিরাজ ও রবিচন্দ্রন অশ্বিন/ছবি: সংগৃহীত

প্রতিপক্ষ হলেও মেহেদি হাসান মিরাজকে টিপস দিতে কার্পণ্য করেননি নন্দিত ভারতীয় অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন। টেস্ট ক্রিকেট ধৈর্যের খেলা। সেই খেলায় কি করে ধৈর্য ধরতে হয়, কৌশলী ডেলিভারি দিতে হয় এসব বিষয়ে মিরাজকে টিপস দিয়েছেন এই বোলিং অলরাউন্ডার। এছাড়াও মিরাজের সাথে শেয়ার করেছেন আরও অন্যান্য বিষয় নিয়েও।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে ভারত থেকে ফিরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গণমাধ্যমকে এসব কথা জানান মিরাজ, ‘তিনি আমাকে টিপস দিয়েছে যে কিভাবে ধৈর্যসহকারে লংগার ভার্সনে খেলতে হয়। এছাড়া আরও কিছু বিষয়ে টিসপ দিয়েছেন।

তিনি কিভাবে কি করেন, নিজেকে মেনটেইন করেন এসব ব্যাপারও শেয়ার করেছেন। ’

মিরাজকে বোলিং টিপস দিচ্ছেন অশ্বিন/ছবি: সংগৃহীতআইসিসির কাছ থেকে টেস্ট মর্যাদা পাওয়ার বিগত ১৬ বছরে টেস্ট খেলুড়ে প্রায় প্রতিটি দেশেই দ্বিপাক্ষিক সিরিজ খেলতে বাংলাদেশ আমন্ত্রিত হলেও আমন্ত্রণ জানাতে পারেনি ভারত! তাই প্রথমবারের মতো ভারত সফরে গিয়ে টেস্ট ক্রিকেটে শীর্ষস্থানধারীদের বিপক্ষে সিরিজটি দিয়ে নিজের অভিজ্ঞতার ভান্ডার সমৃদ্ধ করেছেন বলে জানিয়েছেন এই টাইগার উঠতি বোলিং অলরাউন্ডার।

তবে শুধু তিনি একাই নন পুরো দল এই সিরিজ থেকে অনেক কিছু শিখেছে বলেও বিশ্বাস মিরাজের, ‘এটা আমাদের খুব ভালো একটা সফর ছিল। আমরা ভারতের মাটিতে কখনও খেলতে যাইনি। ভারতের মাটিতে ওদের বিপক্ষে খেলে আমার ভালো একটি অভিজ্ঞতাও হয়েছে কেননা ওরা বিশ্বের এক নাম্বার টেস্ট দল। ওদের বিপক্ষে খেলেতে পেরে ভালো লেগেছে এবং আমি অনেক কিছু শিখতে পেরেছি। এটা ভবিষ্যতে আমার কাজে লাগবে। ’

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, ১৪ ফেব্রুয়ারি, ২০১৭
এইচএল/এমআরএম

আরও পড়ুন...অশ্বিনের কাছে মিরাজ, মুশফিকের কাছে অশ্বিন

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।