ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অবসরের ঘোষণা ভোজেসের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৭
অবসরের ঘোষণা ভোজেসের অ্যাডাম ভোজেস-ছবি:সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ইঙ্গিত দিয়ে রাখলেন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান অ্যাডাম ভোজেস। ক্যানবেরায় শ্রীলঙ্কার বিপক্ষে প্রাইম মিনিস্টার একাদশের হয়ে নেতৃত্ব দেওয়ার একদিন আগেই এমনটি জানিয়েছেন তিনি।

ডানহাতি ব্যাটসম্যান ভোজেস বলেন, ‘আন্তর্জাতিক কোনো দলের বিপক্ষে খেলার এটিই আমার শেষ সুযোগ। ’

ক’দিন আগেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে টেস্টে বিপর্যয়ের শিকার হয় অস্ট্রেলিয়া।

আর সে সময় হঠাৎই বড় ধরনের পরিবর্তন আসে অজি দলে। সেই পরিবর্তনে নাম চলে যায় ৩৭ বছর বয়সী ভোজেসের। তার জায়াগায় পাঁচ নম্বর পজিশনে ব্যাট করে তরুণ পিটার হ্যান্ডসকম্ব সফলতা অর্জন করেন।

ভোজেসের অজিদের হয়ে টেস্ট অভিষেক অবশ্য ২০১৫ সালেই হয়। তাও আবার ৩৫ বছর বয়সে। তবে সুযোগ পেয়েই দারুণ সফলতা পেয়েছিলেন। এখন পর্যন্ত ২০ টেস্টে পাঁচ সেঞ্চুরি ও চারটি হাফসেঞ্চুরিতে ১ হাজার ৪৮৫ রান করেছেন। যেখানে তার রান গড় ৬১.৮৭। এটি স্যার ডন ব্র্যাডম্যানের পর টেস্ট ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ গড়।

ভোজেসের অজিদের হয়ে রঙ্গিন পোশাকে অবশ্য ২০০৭ সালেই ‍অভিষেক হয়েছিল। আর ২০১৩ পর্যন্ত ৩৮টি সীমিত ওভারের ম্যাচ খেলেছিলেন। যেখানে ৪৫.৭৮ গড়ে ৮৭০ ওয়ানডে রান ও ৪৬.৩৩ গড়ে টি-টোয়েন্টিতে ১৩৯ রান রয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, ১৪ ফেব্রুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।