ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ভারত না খেলায় পাকিস্তানের ২’শ মিলিয়ন ক্ষতি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৭
ভারত না খেলায় পাকিস্তানের ২’শ মিলিয়ন ক্ষতি শাহরিয়ার খান-ছবি:সংগৃহীত

পাকিস্তানের বিপক্ষে বেশ ক’বছর ধরে কোনো ধরনের দ্বি-পাক্ষিক সিরিজ খেলছে না ভারত। আর চিরপ্রতিদ্বন্দ্বী দেশটি না খেলায় প্রায় ২০০ মিলিয়ন মার্কিন ডলারের ক্ষতি হয়েছে পাকিস্তানের। এমনটি দাবি পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান শাহরিয়ার খানের।

আগামী এপ্রিলে আইসিসির সভা বসবে। শাহরিয়ার জানান, প্রয়োজনে তারা বিসিসিআইয়ের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেবে।

তিনি আরও জানান, বিসিসিআই প্রতিনিধিকে তিনি ইতোমধ্যে এ ব্যাপারে নোটিশ পাঠিয়েছেন।

পিসিবি প্রধান জানান, ‘সম্প্রতি আইসিসির সভায় আমি বিসিসিআইয়ের প্রতিনিধিকে জানিয়েছি, তারা আমাদের বিপক্ষে না খেলায় পাকিস্তানের ২০০ মিলিয়ন মার্কিন ডলার ক্ষতি হয়েছে। আর ২০১৫ থেকে ২০২৩ পর্যন্ত চুক্তি অনুযায়ী কোনো দ্বি-পাক্ষিক সিরিজ না খেললে আমরা আইনি পদক্ষেপ নেব। ’

২০১৪ সালে ভারত ও পাকিস্তানের ক্রিকেটের মাঝে একটি চুক্তি হয়। যেখানে বলা হয় ২০১৫ থেকে ২০২৩ পর্যন্ত দু’দল অন্তত ছয়টি দ্বি-পাক্ষিক সিরিজ খেলবে। মোট ছয়টি সিরিজে ১৪টি টেস্ট, ৩০টি ওয়ানডে ও ১২টি টি-টোয়েন্টি খেলার কথা ছিল।

কিন্তু সম্প্রতি দু’দেশের মধ্যে রাজনৈতিক অস্থিরতার কারণে ভারত মুখ ফিরিয়ে নেয়। ভারত সর্বশেষ পাকিস্তানে ২০০৭ সালে সিরিজ খেলেছিল। তবে শ্রীলঙ্কান দল পাকিস্তানে সন্ত্রাসীদের হামলায় পড়লে আন্তর্জাতিক বড় কোনো দলই আর সে দেশে সফর করেনি। কিন্তু পাকিস্তান ২০১২-১৩ মৌসুমে ভারতে গিয়ে একটি সীমিত ওভারের সিরিজ খেলেছিল।

বাংলাদেশ সময়: ১৪২৮ ঘণ্টা, ১৪ ফেব্রুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।