ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ফিফার অ্যাম্বাসেডর ম্যারাডোনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৭
ফিফার অ্যাম্বাসেডর ম্যারাডোনা ছবি: সংগৃহীত

আর্জেন্টাইন ফুটবলের ঈশ্বর খ্যাত দিয়েগো ম্যারাডোনাকে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা, ফিফা তাদের অ্যাম্বাসেডর হিসেবে নিয়োগ দিয়েছে। আর এটি নিশ্চিত করেছেন ম্যারাডোনা নিজেই।

নিজের স্বপ্ন পূরণে ফিফা ভূমিকা রেখেছে বলে জানান ১৯৮৬ সালে আর্জেন্টিনাকে বিশ্বকাপ শিরোপা পাইয়ে দেওয়া ম্যারাডোনা।

৫৬ বছর বয়সী ম্যারাডোনা তার অফিসিয়াল ফেসবুক পেজে জানান, ‘এটা অফিসিয়ালি ঘোষণা হতে যাচ্ছে।

অবশেষে আমি আমার দীর্ঘদিনের স্বপ্নপূরণ করতে চলেছি। ফুটবলের স্বচ্ছতার জন্য ফিফার সঙ্গে কাজ করতে পারব বলেই ভালো লাগছে। যারা সত্যিকারের ফুটবলপ্রেমী তাদের পাশেও থাকতে পারব। ’

এদিকে, আর্জেন্টাইন ফুটবলের জাদুকর ম্যারাডোনাকে ইতালিয়ান জায়ান্ট ক্লাব নাপোলি কোচ ও অ্যাম্বাসেডর দুই রূপেই চাচ্ছে। এই ফুটবল কিংবদন্তি নাপোলির হয়ে দীর্ঘ সাত বছর খেলেছেন। ফুটবলের এই জাদুকর ক্লাবটিতে খেলে তিনবার সিরি আ শিরোপা, উয়েফা কাপ, কোপা ইতালিয়া আর সুপারকোপা ইতালিয়ার শিরোপা জিতেছেন। নিজের সাবেক ক্লাবের কোচ হওয়ার আগ্রহ প্রকাশ করেছিলেন ম্যারাডোনা নিজেই।

এর আগে আর্জেন্টিনা জাতীয় দল, দেশটির দ্বিতীয় সারির একটি ক্লাব, প্রিমিয়ার বিভাগে খেলা রেসিং ক্লাব এবং দুবাইয়ের আল ওয়াসলের কোচ হিসেবে দায়িত্ব পালন করেন ম্যারাডোনা। কিন্তু এই ফুটবল জাদুকর একেবারেই সফল হতে পারেননি কোচিং ক্যারিয়ারে। সম্প্রতি জাতীয় দলের কোচ হিসেবে দ্বিতীয় দফা বিনা পারিশ্রমিকে দায়িত্ব পালনের ইচ্ছের কথা জানিয়েছেন তিনি।

নাপোলিতে ১৯৮৪ থেকে ১৯৯১ সাল পর্যন্ত খেলেছেন ম্যারাডোনা। ক্লাবটির হয়ে ২৫৯ ম্যাচ খেলে গোল করেছেন ১১৫টি।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, ১০ ফেব্রুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।