ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

টেনিস

শারাপোভাকে মাদ্রিদে খেলার আমন্ত্রণ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৭
শারাপোভাকে মাদ্রিদে খেলার আমন্ত্রণ মারিয়া শারাপোভা/ছবি: সংগৃহীত

মাদ্রিদ ওপেনে খেলার আমন্ত্রণ পেয়েছেন সাবেক ওয়ার্ল্ড নাম্বার ওয়ান মারিয়া শারাপোভা। ১৫ মাসের ড্রাগ নিষেধাজ্ঞা শেষ হওয়ার দু’সপ্তাহেরও কম সময় পর টুর্নামেন্টটি কোর্টে গড়াবে। ইতোমধ্যেই পাঁচবারের গ্র্যান্ড স্লাম জয়ীকে ওয়াইল্ডকার্ড দেওয়া হয়েছে।

আগামী ৫ মে মাদ্রিদ ওপেনের নারী ইভেন্টের নবম আসরের পর্দা উঠবে। যেখানে ২০১৪ সালের চ্যাম্পিয়ন ২৯ বছর বয়সী শারাপোভা।

এটা হবে রাশিয়ান টেনিস সুন্দরীর দ্বিতীয় প্রত্যাবর্তনের টুর্নামেন্ট। নিষেধাজ্ঞা কাটিয়ে এপ্রিলে জার্মানির স্টুটগার্ট ওপেনে তার ফেরার কথা রয়েছে।

মাদ্রিদ ওপেনের ইভেন্ট পরিচালক মানোলো সান্তানা বলেন, ‘শারাপোভা খেলার জন্য অনুরোধ জানিয়েছিলেন... তিনি ১৫ বছরের মধ্যে অন্যতম সেরা খেলোয়াড় এবং আমাদের টুর্নামেন্টের বিগত চ্যাম্পিয়ন। মাদ্রিদে তিনি সব সময়ই ভালো খেলেন। আমি নিশ্চিত বেশ অনুপ্রাণিত হয়েই তিনি কোর্টে ফিরবেন এবং ভালো করবেন বলে আশা রাখছি। ’

২০১৭ সালের ২৬ এপ্রিল প্রতিযোগিতামূলক টেনিসে ফিরতে পারবেন শারাপোভা। গত বছরের জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেন চলাকালীন মেলডোনিয়াম ড্রাগ পজিটিভ প্রমাণিত হওয়ার জেরে তাকে দুই বছরের জন্য সব ধরনের টেনিস থেকে নিষিদ্ধ করা হয়েছিল।

গত অক্টোবরে আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের শাস্তির বিরুদ্ধে আপিলের রায়ে ডোপিং নিষেধাজ্ঞা কমিয়ে ১৫ মাস নির্ধারণ করেন সর্বোচ্চ ক্রীড়া আদালত কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্ট (সিএএস)।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, ৯ ফেব্রুয়ারি, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।