ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

আইপিএলের দরজায় ট্রিপল সেঞ্চুরিয়ান মোহিত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৭
আইপিএলের দরজায় ট্রিপল সেঞ্চুরিয়ান মোহিত ছবি: সংগৃহীত

ভারতের ঘরোয়া ক্রিকেট রঞ্জি ট্রফিতে খেলা দিল্লির ব্যাটসম্যান মোহিত আহলাদ টি-টোয়েন্টির ফরমেটে বিশ্ব রেকর্ড গড়েছেন। পুরোনো খবরের পর এবার নতুন আলোড়ন। অবিশ্বাস্য এক কীর্তি গড়ার ২৪ ঘণ্টার মধ্যেই আইপিএলের দল দিল্লি ডেয়ারডেভিলসের ট্রায়ালে ডাক পেয়েছেন মোহিত।

২১ বছর বয়সী ভারতীয় এই উঠতি তারকা টি-টোয়েন্টি ফরমেটে প্রথম ব্যাটসম্যান হিসেবে ৩০০ রানের ইনিংস খেলে ক্রিকেট বিশ্বকে চমকে দিয়েছেন।

ভারতে চলমান দৃষ্টিপ্রতিবন্ধীদের টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশি ওপেনার আব্দুল মালেক কিছু দিন আগে নিউজিল্যান্ডের বিপক্ষে ৭১ বলে ৩৩ চারের সাহায্যে ১৮০ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন।

তবে, টি-টোয়েন্টির ফরমেটে ব্যক্তিগত সর্বোচ্চ অপরাজিত ১৭৫ রান করেছিলেন ক্রিস গেইল। আইপিএলের আসরে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে দানবীয় এই ইনিংস খেলেন ক্যারিবীয়ান তারকা। আর আর্ন্তজাতিক ম্যাচে অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ ব্যক্তিগত ইনিংস সর্বোচ্চ রানের মালিক। ১৫৬ রান করেছিলেন ফিঞ্চ।
ছবি: সংগৃহীত২০১৫ সালে রাজস্থানের বিপক্ষে দিল্লির ব্যাটসম্যান মোহিতের রঞ্জিতে অভিষেক ঘটে। ডানহাতি এই উইকেটরক্ষক ব্যাটসম্যান সে মৌসুমে তিনটি ম্যাচ খেলে করেছিলেন মাত্র ৫ রান।

পূর্ব দিল্লির ললিতা পার্কে স্থানীয় ক্রিকেট লিগে (ফ্রেন্ডস প্রিমিয়ার লিগ) মোহিত খেলেছেন মাভি একাদশের হয়ে। ফ্রেন্ডস একাদশের বিপক্ষে মোহিতের ৩০০ রানের ইনিংসে ভর করে ২০ ওভারে তার দল তোলে ৪১৬ রান।

২১ বছর বয়সী ওপেনার মোহিতের ইনিংসটি সাজানো ছিল ১৪টি চার আর ৩৯টি ছক্কায়। মাত্র ৭২ বলে অপরাজিত ৩০০ রান করেন তিনি। শেষ ওভারের শেষ ৫ বলেই ছক্কা হাঁকান তিনি। শেষ ওভারের প্রথম বলটিতেও বাউন্ডারির দেখা পান মোহিত।

গত মঙ্গলবার দারুণ এই রেকর্ডের পর মোহিতের আইপিএল দরজা খুলে যায়। অতিমানবীয় সেই ইনিংস খেলার পর দিল্লি ডেয়ারডেভিলস তাকে ডেকে পাঠায়। দিল্লির ট্রায়ালেও ছিল মোহিত গর্জন। ফিরোজ শাহ কোটলাতেও ট্রায়ালে দুর্দান্ত ব্যাট করেছেন তিনি। মোহিত এখন অপেক্ষায় আইপিএল অভিষেকের।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, ০৯ ফেব্রুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।