[x]
[x]
ঢাকা, শনিবার, ১১ অগ্রহায়ণ ১৪২৪, ২৫ নভেম্বর ২০১৭

bangla news

কোর্টে ফেরাই হবে বড় উপহার: শারাপোভা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০২-০৬ ৩:৪২:৩৩ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রাশিয়ান টেনিস সেনসেশন মারিয়া শারাপোভা মনের অজান্তেই ড্রাগ নিয়ে নিষিদ্ধ হয়েছিলেন দুই বছর। আন্তর্জাতিক ক্রীড়া আদালতের রায়ে সেই নিষেধাজ্ঞা কমে দাঁড়ায় ১৫ মাস। সেই হিসাবে এ বছরের এপ্রিলেই পেশাদার টেনিসে ফিরতে পারবেন মারিয়া শারাপোভা।

২০১৬ সালে অস্ট্রেলিয়া ওপেনের আগে নিষিদ্ধ হন শারাপোভা। রুশ টেনিস তারকা জানিয়েছেন, কোর্টে ফেরাটাই হবে তার জন্য সেরা উপহার।

টেনিস থেকে দূরে থাকায় অবসর সময়ে ২৯ বছর বয়সী শারাপোভা সময় কাটিয়েছেন বক্সিং খেলে। তিনি জানান, ‘সত্যি বলতে সময় অনেক দ্রুত চলে যায়। যদিও ১৫ মাস অনেক লম্বা সময়। কিন্তু এখন মনে হচ্ছে খুব দ্রুতই সময় চলে গেছে। আমি টেনিস থেকে আর অল্প কিছুদিন বাইরে থাকছি। আমার জন্য বিরতিটা দরকার ছিল। পরিবারের সঙ্গে দারুণ সব মুহূর্ত উপভোগ করেছি। এখন কোর্টে ফেরাটাই হবে আমার জন্য সেরা উপহার।’

আগামী ২৬ এপ্রিল শারাপোভার নিষেধাজ্ঞা উঠে যাবে। ৩০তম জন্মদিনের সাতদিন পরই তিনি মুক্তি পাচ্ছেন। শারাপোভা জানান, ‘আমি যদি আমার জন্মদিনের উপহার চাইতাম, তবে সেটা হতো আমার নিষেধাজ্ঞা থেকে মুক্তি পাওয়া। জন্মের মাসেই নিষেধাজ্ঞা উঠে যাচ্ছে এর থেকে বড় উপহার আর কি হতে পারে। এখন কোর্টে ফেরাটাই হবে আমার জন্য সেরা উপহার।’

গত ২৬ জানুয়ারি থেকে নির্বাসিত শারাপোভা। ডোপিংয়ের কারণে নির্বাসিত হতে হয়েছিল বিশ্বের সেরা এই নারী টেনিস তারকাকে। শাস্তি কমলেও নারীদের সিঙ্গেলস র‌্যাংকিং থেকে উঠিয়ে নেওয়া হয় তার নাম। গত অক্টোবরে তার নির্বাসনের সময় কমানো হয়। কারণ কোর্ট অফ আর্বিট্রেশন ফর স্পোর্টস সরাসরি দায়ী করতে পারেনি শারাপোভাকে। তাদের বিচারে অজান্তেই মাদক ব্যবহার করেছিলেন শারাপোভা। যে কারণে তার শাস্তি কমানোর সিদ্ধান্ত নেয় আদালত।

সাবেক এক নম্বর তারকা শারাপোভা ২০১২ লন্ডন অলিম্পিকে রুপা জিতেছিলেন। নির্বাসিত থাকার জন্য রিও অলিম্পিকে অংশগ্রহণই করতে পারেননি। গত বছরের চারটি গ্র্যান্ডস্ল্যাম মিস করেছেন। এ বছরের প্রথম গ্র্যান্ডস্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনেও ছিলেন না।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, ০৬ ফেব্রুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa