ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

নিউজিল্যান্ডের কন্ডিশনকে দুষলেন আল আমিন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৭ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৭
নিউজিল্যান্ডের কন্ডিশনকে দুষলেন আল আমিন টাইগার পেসার আল আমিন হোসেন/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

নিউজিল্যান্ড সফরে গিয়ে ওয়ানডে, টি-টোয়েন্টি ও টেস্ট মিলে মোট ৮টি ম্যাচ খেলে একটিতেও জয়ের হাসি হাসতে পারেনি সফরকারী বাংলাদেশ। সফরকারী দলটির এমন নির্মম হারের পেছনে টাইগার পেসার আল আমিন হোসেন দায়ী করলেন নিউজিল্যান্ডের কন্ডিশনকে।

সোমবার (২৩ জানুয়ারি) দুপুরে মিরপুর একাডেমি মাঠে আল আমিন বাংলাদেশের হার নিয়ে মন্তব্য করতে গিয়ে জানান, ‘নিউজিল্যান্ডের কন্ডিশনটা আমাদের জন্য খুবই অপরিচিত এবং কঠিন। আমরা অনেক দিন ধরে ঘরের মাটিতে বেশ ভালো ক্রিকেট খেলেছি।

কিন্তু হঠাৎ করে ওই কন্ডিশনে গিয়ে দলের সবার মানিয়ে নিতে কষ্ট হয়ে গেছে। ’

এদিকে নিউজিল্যান্ড সফর শেষ হতে না হতেই মুশফিক-তামিমদের প্রস্তুতি নিতে হবে ফেব্রুয়ারিতে হায়দ্রাবাদে অনুষ্ঠেয় ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ এবং পরের মাসে শ্রীলঙ্কার বিপক্ষে তাদের মাটিতে পুর্ণাঙ্গ সিরিজের জন্য।

আসন্ন এই সিরিজ দুটিতে নিউজিল্যান্ড সফরে করা ভুলগুলো শুধরে উঠতে পারলে ভালো কিছু হবার সম্ভাবনা দেখছেন এই টাইগার পেসার।    

আল আমিন জানান, ‘আশা করছি নিউজিল্যান্ডে যে ভুলভ্রান্তি হয়েছে বা প্রাপ্তি হিসেবে এসেছে তা সব কাজে লাগিয়ে ভারত ও শ্রীলঙ্কা সিরিজে খেললে দলের জন্য আরও ভালো কিছু হবে। ’  

আন্তর্জাতিক সিরিজের পাশাপাশি বাংলাদেশের ক্রিকেটারদের ব্যস্ত সময় কাটছে ঘরোয়া ক্রিকেটেও। মাত্র কিছু দিন আগে শেষ হয়েছে জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল)। এবার পালা বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল)’র। আগামী ২৮ জানুয়ারি থেকে অনুষ্ঠেয় এই লিগকে সামনে রেখে ইতোমধ্যেই প্রস্তুতি শুরু করেছে দলগুলো। সেই ধারাবাহিকতায় প্রস্তুতিতে ঘাম ঝরাচ্ছেন সাউথ জোনের পেসার আল আমিন হোসেনও।

এনসিএলে বল হাতে ভালো কাটানো এই পেসার চাইছেন বিসিএলেও সেই ধারাবাহিকতা ধরে রাখতে, ‘এনসিএলটা খুব ভালো গেছে। সামনে বিসিএল নিয়ে ভালো প্রস্তুতি নিয়েছি। আশা করছি জাতীয় লিগের পুনরাবৃত্তি এখানেও করতে পারবো। ’

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, ২৩ জানুয়ারি ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।