ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশ-ভারত টেস্টের আগে বিশ্রামে অশ্বিন-জাদেজা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৩ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৭
বাংলাদেশ-ভারত টেস্টের আগে বিশ্রামে অশ্বিন-জাদেজা রবিন্দ্র জাদেজা ও রবিচন্দ্রন অশ্বিন-ছবি:সংগৃহীত

ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় দল বিশ্রাম দিয়েছে স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ও রবিন্দ্র জাদেজাকে। খেলার চাপ কমাতেই দেশটির প্রথমসারির এ স্পিনারদের আসছে সিরিজ থেকে দলের বাহিরে রাখা হয়েছে।

আগামী ২৬ জানুয়ারি কানপুরে শুরু হবে প্রথম টি-২০। আর এ সিরিজে অশ্বিন ও জাদেজার পরিবর্তে দলে নেওয়া হচ্ছে লেগ স্পিনার অমিত মিশ্র ও অলরাউন্ডার পারভেজ রাসুলকে।

বিসিসিআইয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘ভারতীয় টিম ম্যানেজমেন্ট ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন টি-২০ সিরিজে রবিচন্দ্রন অশ্বিন ও রবিন্দ্র জাদেজাকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। তাদের পরিবর্তে অমিত মিশ্র ও পারভেজ রাসুল খেলবে। ’

ইংল্যান্ডের বিপক্ষে এই সিরিজ শেষ করেই ভারত হায়দ্রাবাদে বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্ট খেলবে। পরে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠেই চার ম্যাচের টেস্ট সিরিজ খেলবে দলটি। তাই হয়তো সেরা দুই স্পিনারকে আসছে টেস্ট সিরিজে ভালো খেলার জন্যই বিশ্রাম দেওয়া হয়েছে।

১৫ সদস্যের ভারতীয় দল: বিরাট কোহলি (অধিনায়ক), মহেন্দ্র সিং ধোনি, লোকেশ রাহুল, মানদ্বীপ সিং, যুবরাজ সিং, সুরেশ রায়না, রিশব প্যান্ট, হার্দিক পান্ডিয়া, অমিত মিশ্র, পারভেজ রাসুল, যোগেন্দ্র চাহাল, মানীশ পান্ডে, জাসপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, অাশিস নেহরা।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, ২৩ জানুয়ারি, ২০১৭
এমএমএস/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।