ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পয়েন্ট হারালো বাংলাদেশ, কিউইদের উন্নতি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৪ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৭
পয়েন্ট হারালো বাংলাদেশ, কিউইদের উন্নতি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

আইসিসি টেস্ট র‌্যাংকিংয়ে অবনতি না হলেও পয়েন্ট খুইয়েছে বাংলাদেশ। নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হওয়ায় তিন পয়েন্ট বিয়োগ হলো টাইগারদের। এদিকে, পয়েন্টে উন্নতির সঙ্গে পাকিস্তানকে পেছনে ফেলে তালিকার পাঁচে উঠে এসেছে কিউইরা।

ক্রাইস্টচার্চে দ্বিতীয় টেস্টে কেন উইলিয়ামসনদের বিপক্ষে নয় উইকেটের বড় ব্যবধানে হারে বাংলাদেশ। এর আগে ওয়েলিংটনে প্রথম টেস্টে সাত উইকেটে হেরেছিল ‍মুশফিক-তামিমরা।

আর সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার ফলে ৬৫ রেটিং পয়েন্ট থেকে ৬২তে নেমে গেল বাংলাদেশ। তবে তালিকায় আগের নবম স্থানেই আছে লাল-সবুজরা।

এদিকে ঘরের মাঠে বাংলাদেশকে সিরিজে হারিয়ে দুই রেটিং পয়েন্ট নিজেদের থলিতে জমা করেছে নিউজিল্যান্ড। আর এতে পাকিস্তানকে হটিয়ে তালিকায় পঞ্চম স্থানে চলে এলো ব্ল্যাকক্যাপরা। দুই পয়েন্ট যোগ করে বর্তমানে তারা ৯৮ পয়েন্টে রয়েছে।  

...সর্বোচ্চ ১২০ রেটিং পয়েন্ট নিয়ে র‌্যাংকিংয়ের শীর্ষে অবস্থান করছে ভারত। ১১ পয়েন্ট পিছিয়ে দুইয়ে অস্ট্রেলিয়া। আর ১০৭ পয়েন্ট নিয়ে তিনে রয়েছে দক্ষিণ আফ্রিকা। পরের তালিকাতে অাছে যথাক্রমে ইংল্যান্ড, নিউজিল্যান্ড, পাকিস্তান, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, বাংলাদেশ ও জিম্বাবুয়ে।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, ২৩ জানুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।