ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ইংলিশদের হোয়াইটওয়াশে ভারতের টার্গেট ৩২২

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৬ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৭
ইংলিশদের হোয়াইটওয়াশে ভারতের টার্গেট ৩২২ ছবি: সংগৃহীত

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে স্বাগতিক ভারতের সামনে ৩২২ রানের টার্গেট ছুঁড়ে দিয়েছে সফরকারী ইংল্যান্ড। এই ম্যাচ হাতে রেখেই অবশ্য সিরিজ নিশ্চিত করেছে টিম ইন্ডিয়া।

সিরিজের প্রথম ম্যাচে পুনেতে বিরাট কোহলির ভারত জয় পায় ৩ উইকেটে। আর দ্বিতীয় ম্যাচে কটাকে ১৫ রানের জয় তুলে নিয়ে এক ম্যাচ আগেই সিরিজ নিশ্চিত করে স্বাগতিকরা।

ফলে, তৃতীয় ম্যাচটি কিছুটা নিয়মরক্ষার ম্যাচ বলেই ধরা হচ্ছে।

কলকাতার ইডেন গার্ডেন্সে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারতের দলপতি কোহলি। ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ইংলিশরা তোলে ৩২১ রান।

ইলিংশ ওপেনার জ্যাসন রয় আর স্যাম বিলিংস উদ্বোধনী জুটিতেই তোলেন ৯৮ রান। বিলিংস ৫৮ বলে ৩৫ রান করে সাজঘরে ফেরেন। আরেক ওপেনার রয় করেন ৬৫ রান। তিন ম্যাচ সিরিজে ইংলিশ এই ব্যাটসম্যানের মোট গিয়ে দাঁড়ায় ২২০। পুনের প্রথম ম্যাচে তার ব্যাট থেকে আসে ৭৩ রান। আর দ্বিতীয় ম্যাচে কটাকে করেন ৮২ রান। ৭৩.৩৩ গড়ে রয়ের স্ট্রাইক রেট প্রায় ১১৬।

তিন নম্বরে নামা জনি বেয়ারস্টো করেন ৫৬ রান। তার ৬৪ বলের ইনিংসে ছিল ৫টি চার আর একটি ছক্কা। ৪৩ রান আসে ইংলিশ দলপতি ইয়ন মরগানের ব্যাট থেকে। জোস বাটলার বিদায় নেন ১১ রান করে। মরগান-বেয়ারস্টোর জুটি থেকে আসে ৮৪ রান।

শেষ দিকে বেন স্টোকস আর ক্রিস ওকস জুটি গড়ে তোলেন ৭৩ রান। স্টোকস করেন অপরাজিত ৫৭ রান। তার ৩৯ বলের ইনিংসে ছিল চারটি চার আর দুটি ছক্কার মার। ওকসের ব্যাট থেকে আসে ৩৪ রান। শেষ ওভারে রানআউট হয়ে ফেরার আগে তিনি ১৯ বল মোকাবেলায় চারটি চার আর একটি ছক্কা হাঁকান।

ভারতের হয়ে হারদিক পান্ডে তিনটি আর রবীন্দ্র জাদেজা দুটি উইকেট লাভ করেন।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, ২২ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।