ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তানকে হারিয়ে সিরিজ অস্ট্রেলিয়ার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৩ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৭
পাকিস্তানকে হারিয়ে সিরিজ অস্ট্রেলিয়ার ছবি: সংগৃহীত

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের চতুর্থ ম্যাচে সফরকারী পাকিস্তানের বিপক্ষে ৮৬ রানের জয় তুলে নিয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া। এর মধ্যদিয়ে এক ম্যাচ হাতে রেখে সিরিজও নিশ্চিত করেছে অজিরা (৩-১)।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অজি দলপতি স্মিথ। নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে স্বাগতিক অস্ট্রেলিয়া ৩৫৩ রান তোলে।

জবাবে, ব্যাটিংয়ে নেমে ৪৩.৫ ওভারে ২৬৭ রান তুলতেই গুটিয়ে যায় পাকিস্তান।

ব্যাটিংয়ে নেমে স্বাগতিক ওপেনার উসমান খাজা আর ডেভিড ওয়ার্নার মিলে তুলে নেন ৯২ রান। খাজা ৪৯ বলে ৩০ রান করে বিদায় নিলেও ওয়ার্নার ওয়ানডে ক্যারিয়ারের ১২তম শতক তুলে নেন। ১১৯ বল মোকাবেলায় ১১টি চার আর দুটি ছক্কায় করেন ১৩০ রান। এ মৌসুমে ১৩ ইনিংস খেলে ওয়ার্নার পঞ্চম সেঞ্চুরির দেখা পান। এর আগে অজিদের হয়ে এক মৌসুমে পাঁচটি শতক হাঁকিয়েছিলেন ম্যাথু হেইডেন।

তিন নম্বরে নামা দলপতি স্মিথের ব্যাট থেকে আসে ৪৯ রান। ট্রেভিস হেড ব্যাটে ঝড় তুলে ৩৬ বলে চারটি ছক্কা আর দুটি বাউন্ডারিতে করেন ৫১ রান।

অজি হার্ডহিটার গ্লেন ম্যাক্সওয়েল করেন ৭৮ রান। ইনিংসের শেষ বলে আউট হন তিনি। ৩৪ বলে তিনি ফিফটি করেন। তার ৪৪ বলের ইনিংসে ছিল ১০টি চার আর একটি ছক্কার মার। ম্যাথু ওয়েড ব্যক্তিগত ৫ রানে বিদায় নেন।

ওয়ার্নার-স্মিথ জুটি থেকে আসে ১২০ রান। আর ট্রেভিস হেড-ম্যাক্সওয়েলের জুটি থেকে আসে ১০০ রান।

পাকিস্তানের হয়ে প্রথমবারের মতো পাঁচটি উইকেট দখল করেন হাসান আলি। একটি উইকেট তুলে নেন মোহাম্মদ আমির।

২৫৪ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে পাকিস্তানের ওপেনার শারজিল খান করেন ইনিংস সর্বোচ্চ ৭৪ রান। মোটামুটি ব্যাটে ঝড় তুলে ৪৭ বল মোকাবেলা করে এই ওপেনার ১০টি বাউন্ডারির সঙ্গে ৩টি ওভার বাউন্ডারিও হাঁকান। আরেক ওপেনার আজহার আলি করেন ৭ রান। দুই ম্যাচ পর ইনজুরি থেকে দলে ফেরেন পাকিস্তানের নিয়মিত এই দলপতি।

তিন নম্বরে নামা বাবর আজম ৩১ রান করে বিদায় নেন। ম্যাচের মোড় ঘোরাতে চেষ্টা করা মোহাম্মদ হাফিজ করেন ৪০ বলে ৪০ রান। সোয়েব মালিকের ব্যাট থেকে আসে ৪৭ রান। ইমাদ ওয়াসিম করেন ২৫ রান।

অজিদের হয়ে তিনটি করে উইকেট দখল করেন জস হ্যাজেলউড এবং অ্যাডাম জাম্পা। দুটি উইকেট তুলে নেন ট্রেভিস হেড।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, ২২ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।