ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কোহলির রেকর্ড ভেঙেছেন শাহজাদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫০ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৭
কোহলির রেকর্ড ভেঙেছেন শাহজাদ মোহাম্মদ শাহজাদ/ছবি: সংগৃহীত

ভারতের ব্যাটিং সেনসেশন বিরাট কোহলির রেকর্ড ভেঙে দিয়েছেন আফগানিস্তানের হার্ডহিটার মোহাম্মদ শাহজাদ। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা, আইসিসি আয়োজিত কোনো টুর্নামেন্টে সর্বোচ্চ চারটি অর্ধশতক হাঁকিয়ে কোহলির আগের রেকর্ডটি ভেঙে দেন শাহজাদ।

আইসিসির সহযোগি সদস্য আটটি দেশ নিয়ে আয়োজিত হয় ডেজার্ট টি-টোয়েন্টি চ্যালেঞ্জ। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে গত ১৪ থেকে ২০ জানুয়ারি পর্যন্ত এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়।

ফাইনালে আয়ারল্যান্ডকে ১০ উইকেটে হারিয়ে শিরোপা জেতে আফগানরা।

এর আগে গত বছর ভারতের মাটিতে অনুষ্ঠিত আইসিসি আয়োজিত টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরে সর্বোচ্চ তিনটি অর্ধ-শতক হাঁকিয়েছিলেন কোহলি।

২০ জানুয়ারি ফাইনালের আগে ডেজার্ট টি-টোয়েন্টি চ্যালেঞ্জের সেমি-ফাইনালেও হাফ-সেঞ্চুরি করেন মোহাম্মদ শাহজাদ। একই দিন দুটি অর্ধশতকের বিরল রেকর্ডও গড়েন তিনি। আফগান এই ব্যাটিং তারকা সেমিতে ওমানের বিপক্ষে করেন ৮০ রান। আর সন্ধ্যা ফাইনালে আইরিশদের বিপক্ষে করেন অপরাজিত ৫২ রান।

ওমানের বিপক্ষে সেমিতে শাহজাদ ওপেনিংয়ে নেমে ৬০ বল মোকাবেলা করে ৮টি চার আর তিনটি ছক্কায় করেন ৮০ রান। আর ফাইনালে আয়ারল্যান্ডের বিপক্ষে ৪০ বলে ৯টি চার আর একটি ছক্কায় করেন অপরাজিত ৫২ রান।

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, ২২ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।