ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সিরিজ বাঁচাতে পাকিস্তানের টার্গেট ৩৫৪

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৬ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৭
সিরিজ বাঁচাতে পাকিস্তানের টার্গেট ৩৫৪ ছবি: সংগৃহীত

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের চতুর্থ ম্যাচে সফরকারী পাকিস্তানের বিপক্ষে নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে স্বাগতিক অস্ট্রেলিয়া ৩৫৩ রান তুলেছে। এ ম্যাচ জয় নিশ্চিত করলে চলমান সিরিজটি নিজেদের করে নেবে অজিরা। ইতোমধ্যেই সিরিজে ২-১ এ লিড নিয়েছে স্টিভেন স্মিথের দল।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অজি দলপতি স্মিথ।

ব্যাটিংয়ে নেমে স্বাগতিক ওপেনার উসমান খাজা আর ডেভিড ওয়ার্নার মিলে তুলে নেন ৯২ রান।

খাজা ৪৯ বলে ৩০ রান করে বিদায় নিলেও ওয়ার্নার ওয়ানডে ক্যারিয়ারের ১২তম শতক তুলে নেন। ১১৯ বল মোকাবেলায় ১১টি চার আর দুটি ছক্কায় করেন ১৩০ রান। এ মৌসুমে ১৩ ইনিংস খেলে ওয়ার্নার পঞ্চম সেঞ্চুরির দেখা পান। এর আগে অজিদের হয়ে এক মৌসুমে পাঁচটি শতক হাঁকিয়েছিলেন ম্যাথু হেইডেন।

তিন নম্বরে নামা দলপতি স্মিথের ব্যাট থেকে আসে ৪৯ রান। ট্রেভিস হেড ব্যাটে ঝড় তুলে ৩৬ বলে চারটি ছক্কা আর দুটি বাউন্ডারিতে করেন ৫১ রান।

অজি হার্ডহিটার গ্লেন ম্যাক্সওয়েল করেন ৭৮ রান। ইনিংসের শেষ বলে আউট হন তিনি। ৩৪ বলে তিনি ফিফটি করেন। তার ৪৪ বলের ইনিংসে ছিল ১০টি চার আর একটি ছক্কার মার। ম্যাথু ওয়েড ব্যক্তিগত ৫ রানে বিদায় নেন।

ওয়ার্নার-স্মিথ জুটি থেকে আসে ১২০ রান। আর ট্রেভিস হেড-ম্যাক্সওয়েলের জুটি থেকে আসে ১০০ রান।

পাকিস্তানের হয়ে প্রথমবারের মতো পাঁচটি উইকেট দখল করেন হাসান আলি। একটি উইকেট তুলে নেন মোহাম্মদ আমির।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, ২২ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।