ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ফুটবল

জাপান যাচ্ছে অনূর্ধ্ব-১৪ দল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৭ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৭
জাপান যাচ্ছে অনূর্ধ্ব-১৪ দল জাপান যাচ্ছে অনূর্ধ্ব-১৪ দল/ছবি: সংগৃহীত

জাপান ফুটবল অ্যাসোসিয়েশনের (জেএফএ) ব্যবস্থাপনায় আগামী ২৮ ও ২৯ জানুয়ারি জাপানের ওসাকা শহরে অনুষ্ঠিত হবে ‘জে-গ্রিন সাকাই লেডিস ফেস্টিভাল অনূর্ধ্ব-১৫’ ফুটবল ফেস্টিভাল। এই ফুটবল ফেস্টিভালে অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৪ দলও।

সেখানে জাপানের ১৫টির অধিক ফুটবল দল অংশ নেবে। জাপান সফরকারী বাংলাদেশ ফুটবল দলের সঙ্গে যুক্ত হতে যাচ্ছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন।

এর আগে ভারতের শিলিগুঁড়িতে অনুষ্ঠিত সাফ মহিলা চ্যাম্পিয়নশিপেও বাংলাদেশ জাতীয় মহিলা ফুটবল দলকে পৃষ্ঠপোষকতা করেছিল ওয়ালটন গ্রুপ।  

জাপান সফরকারী বাংলাদেশ অনূর্ধ্ব-১৪ ফুটবল দলের পৃষ্ঠপোষকতার বিষয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সদস্য ও উইমেন্স ফুটবল উইং এর চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ বলেন, ‘২৪ জানুয়ারি আমরা জাপান যাচ্ছি। সেখানে ফুটবল ফেস্টিভালে বাংলাদেশ ৪টি ম্যাচ খেলবে। পৃষ্ঠপোষকতার বিষয়ে ওয়ালটনের সঙ্গে আমাদের নীতিগত সিদ্ধান্ত হয়েছে। তাদের সঙ্গে আমাদের কথা মোটামুটি চূড়ান্ত। ’

এ বিষয়ে ওয়ালটন গ্রুপের স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার বিভাগের প্রধান এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) জানান, ‘ফুটবল ফেডারেশনের সঙ্গে আমাদের কথাবার্তা এক প্রকার চূড়ান্ত। শিগগিরই আনুষ্ঠানিক ঘোষণা হবে। আমরা মনে করি জাপানে অনুষ্ঠিত ফুটবল ফেস্টিভালে বাংলাদেশের বয়সভিত্তিক দল অংশ নিলে অনেক অভিজ্ঞতা অর্জন করতে পারবে। বিভিন্ন সংস্কৃতির সঙ্গে তারা পরিচিত হতে পারবে। যা ভবিষ্যতে বাংলাদেশের নারী ফুটবলের উন্নয়ন ও উন্নতিতে কাজে লাগবে। এর আগে আমরা ভারতে অনুষ্ঠিত সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলকে পৃষ্ঠপোষকতা করেছিলাম। এবার জাপান সফরকারী বাংলাদেশ মহিলা ফুটবল দলকেও পৃষ্ঠপোষকতা করতে প্রস্তুত। ’

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, ২১ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।