ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মিলার-বেহারদিন ঝড়ে প্রোটিয়াদের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪৬ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৭
মিলার-বেহারদিন ঝড়ে প্রোটিয়াদের জয় ছবি:সংগৃহীত

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি জিতে ১-০তে লিড নিল দক্ষিণ আফ্রিকা। বৃষ্টির কারণে ১০ ওভারে নেমে আসা ম্যাচে ডেভিড মিলার ও ফারহান বেহারদিন ঝড়ের পর ১৯ রানে হারে লঙ্কানরা। স্বাগতিকরা নির্ধারিত ওভার শেষে ১২৬ রান করার পর শ্রীলঙ্কার ইনিংস ১০৭ রানে থামে।

সেঞ্চুরিয়ানে দ.আফ্রিকা দলে পাঁচ ক্রিকেটারের এদিন অভিষেক হয়। বেহারদিনেরও অধিনায়ক হিসেবে অভিষেক ঘটে।

আর টসে জেতা দলটি আগে ব্যাটিংয়ে নামলে মাঠে ঝড় বইয়ে দেন কিলার খ্যাত মিলার ও বেহারদিন। ১৮ বলে তিনটি চার ও সমান ছক্কায় ৪০ রান করেন বাঁহাতি মিলার। আর ১৮ বলে তিনটি চার ও এক ছক্কায় ৩১ করে অপরাজিত থাকেন বেহারদিন।

লঙ্কান বোলারদের মধ্যে সর্বোচ্চ দুটি উইকেট পান নুয়ান কুলাসেকেরা। আর একটি করে উইকেট পান সুরাঙ্গা লাকমাল ও সেকেগু প্রসন্ন।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করলেও শেষ পর্যন্ত জয় বঞ্চিত হয় সফরকারীরা। ওপেনার নিরোশান দিকওয়ালা সর্বোচ্চ ১৯ বলে ছয়টি চার ও দুটি ছক্কায় ৪৩ রান করেন। প্রোটিয়া বোলারদের মধ্যে দুটি করে উইকেট পান লুনগি এনগিদি। ‍অভিষিক্ত এনগিদিই ম্যাচ সেরা হন।

আগামী ২২ জানুয়ারি জোহার্নেসবার্গে সিরিজের দ্বিতীয় টি-২০ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ০৯৪৫ ঘণ্টা, ২১ জানুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।