ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

প্রথম বিভাগে পাঁচ বোলারের অ্যাকশন প্রশ্নবিদ্ধ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৫ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৭
প্রথম বিভাগে পাঁচ বোলারের অ্যাকশন প্রশ্নবিদ্ধ

ঢাকা: চলমান প্রথম বিভাগ ক্রিকেট লিগে ভিন্ন ভিন্ন ক্লাবের পাঁচ বোলারের বিরুদ্ধে অবৈধ বোলিং অ্যাকশনের অভিযোগ এনেছেন আম্পায়াররা। লিগ শেষে তাদের অ্যাকশনের পরীক্ষা নেবে বোলিং অ্যাকশন রিভিউ কমিটি।

কমিটির সদস্য নাসির আহমেদ নাসু এ ব্যাপারে সংবাদমাধ্যমকে বলেন, ‘প্রথম বিভাগে আমরা পাঁচজন রিপোর্টেড বোলার পেয়েছি। এ মুহূর্তে ওদের পুনর্বাসন হবে না।

লিগ শেষ হলে আমরা ওদের নিয়ে কাজ শুরু করবো। লিগ শেষে যারা রিপোর্টেড হবে সবাইকে নিয়ে একসাথে কাজ করবো। ’ 

গত বছর ঢাকা প্রিমিয়ার লিগ শেষে সাবেক চার ক্রিকেটারকে নিয়ে বোলিং অ্যাকশন রিভিউ কমিটি গঠন করে বিসিবি। প্রাথমিকভাবে লিগে অভিযুক্ত ১০ বোলারকে নিয়ে কাজ শুরু করে কমিটি। তাদের মধ্যে ৯ বোলার ত্রুটি শুধরে খেলার ছাড়পত্র পেয়েছেন।

সবশেষ ছাড়পত্র পেয়েছেন গাজী গ্রুপ ক্রিকেটার্সের বোলার মুস্তাফিজুর রহমান বাশার। অবৈধ অ্যাকশনে বোলিং করার অভিযোগ থেকে মুক্তি মেলায় প্রথম বিভাগে খেলছেন এ অফস্পিনার।

বোলিং অ্যাকশনে ত্রুটি শোধরাতে পারেননি মোহামেডানের বাঁহাতি স্পিনার ফয়সাল হোসেন ডিকেন্স। নাসির আহমেদ নাসু জানান, ডিকেন্সের হাত এখনও ১৮-২০ শতাংশ বেকে যায়।  

একটি সূত্রে জানা গেছে, ৩৮ বছর বয়সী ডিকেন্স ক্রিকেট থেকে অবসরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। যদিও আনুষ্ঠানিকভাবে এখনো বোর্ডকে জানাননি তিনি। বাংলাদেশের হয়ে ৬টি ওয়ানডে ও একটি টেস্ট ম্যাচ খেলেছেন এ অলরাউন্ডার।
 
বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, ১৮ জানুয়ারি, ২০১৭
এসকে/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।