ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

শুরু হচ্ছে শেখ কামাল আন্তর্জাতিক ফুটবল 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৭ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৭
শুরু হচ্ছে শেখ কামাল আন্তর্জাতিক ফুটবল  ছবি:সংগৃহীত

ঢাকা: ১৮ ফেব্রুয়ারি থেকে দ্বিতীয়বারের মতো চট্টগ্রামে শুরু হচ্ছে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল। আর এই টুনামেন্টকে সামনে রেখে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনীর নতুন কোচ সাইফুল বরী টিটু তার প্রত্যাশার কথা জানান। 

বুধবার (১৮ জানুয়ারি) চুক্তি শেষে তিনি সাংবাদিকদের জানান ‘ক্লাবগুলো এগিয়ে আসলে ফুটবলের উন্নতি সম্ভব যেটা চট্টগ্রাম আবাহনী করছে। গতবারের চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনী চেষ্টা করবে তাদের সেরা খেলাটিই খেলতে।

তবে এখনই আমি আমার লক্ষ্যের কথা বলছি না। প্রতিপক্ষের শক্তি দেখে আমি আমার লক্ষ্য ঠিক করবো। এটা আমার জন্য একটি চ্যালেঞ্জ। ’

এশিয়ার ৬টি দেশের মোট ৮ ক্লাবের অংশগ্রহনে এমএ আজিজ স্টেডিয়ামে শুরু হবে শেখ কামাল আন্তর্জাতিক টুর্নামেন্টের দ্বিতীয় আসর। আসরে বাংলাদেশ থেকে অংশ নিচ্ছে, ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনী, এবারের প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী। স্বাগতিক দেশ থেকে অংশ নেয়া অপর দলটি হল ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব।

বাকি ৫টি দল হল, কোরিয়ার পোচেন সিটিজেন ফুটবল ক্লাব, আফগানিস্তানের শাহীন আসমায়ী ফুটবল ক্লাব, কম্বোডিয়া (ক্লাবের নাম জানা যায়নি), নেপালের মানাং মারশাইন ক্লাব। আরেকেটি দল আসবে সেটা হতে পারে দক্ষিণ এশিয়া অঞ্চলের মালদ্বীপ অথবা শ্রীলঙ্কা।  এদিকে ‘আই’ লিগ চলায় টুর্নামেন্টে অংশ নিতে পারছে না প্রতিবেশী দেশ ভারত।

টুর্নামেন্টের বিস্তারিত তুলে ধরে সংবাদ সম্মেলনে জানানো হয়, ‘চ্যাম্পিয়ন দল পাবে ৩০ হাজার ডলার যা আগের বছর ছিল ২৫ হাজার ও রানারআপ দলের জন্য নির্ধারণ করা হয়েছে ১৫ হাজার ডলার যা গেল আসরে ছিল ১০ হাজার ডলার। টুর্নামেন্ট সরাসরি সম্প্রচার করবে বিটিভি। এর বাইরেও সরাসরি সম্প্রচারের জন্য চ্যানেল নাইন, গাজী টিভি ও মাছ রাঙা টিভি’র সাথে আলোচনা চলছে। বাংলাদেশের দলগুলোতে বিদেশী প্লেয়ার ৫ জন রেজিস্ট্রশন করতে পারবেন তবে খেলতে পারবেন চার জন। টুর্নামেন্ট চলাকালীন প্রতিদিনই কনসার্টের আয়োজন করা হবে। টুর্নামেন্টের মোট খরচ ধরা হয়েছে ১০ কোটি টাকা’

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম আবাহনীর পরিচালক তরফদার রুহুল আমীন, যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের সংসদীয় কমিটির চেয়ারম্যান জাহিদ আহসান রাসেল, চট্টগ্রাম আবাহনীর মহাসচিব শামসুল হক চৌধুরী এমপি, চট্টগ্রাম আবাহনীর চেয়ারম্যান আব্দুল লতিফ এমপি ও সাইফ গ্লোবাল স্পোর্র্টসের মহসচিব নাসির উদ্দিন চৌধুরী।  

১৮ ফ্রেব্রুয়ারি থেকে শুরু হওয়া এই টুর্নামেন্ট চলবে ১৫ দিন। তবে এখনও পর্যন্ত সূচি চুড়ান্ত করা হয়নি।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, ১৮ জানুয়ারি ২০১৭
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।