ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ল্যাঙ্কাশায়ারের নতুন কোচ গ্লেন চ্যাপেল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৭
ল্যাঙ্কাশায়ারের নতুন কোচ গ্লেন চ্যাপেল গ্লেন চ্যাপেল/ছবি: সংগৃহীত

ইংল্যান্ডের ঘরোয়া আসর ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টের দল ল্যাঙ্কাশায়ারের কোচ হিসেবে যোগ দিচ্ছেন ইংলিশদের সাবেক ব্যাটসম্যান গ্লেন চ্যাপেল। ৪২ বছর বয়সী এই কোচ অ্যাশলি জাইলসের স্থলাভিষিক্ত হচ্ছেন।

গত সপ্তাহে ল্যাঙ্কাশায়ারের কোচের পদ ছেড়ে আরেক দল ডার্বিশায়ারে যোগ দেন অ্যাশলি জাইলস। ফলে, ২৫ বছর এই ক্লাবের সঙ্গে থাকা গ্লেন চ্যাপেলকেই প্রধান কোচ করার ব্যাপারে আগ্রহ দেখায় টিম ম্যানেজমেন্ট।

চ্যাপেলও ক্লাবকে নিরাশ করেননি।

১৯৯২ সাল থেকে শুরু করে ২০১৫ সাল পর্যন্ত ল্যাঙ্কাশায়ারের হয়ে খেলেছেন চ্যাপেল। প্রথমশ্রেণির ক্রিকেটে ৩১৫ ম্যাচ খেলেছেন তিনি। আর লিস্ট ‘এ’ ক্যারিয়ারে তার ঝুলিতে আছে ২৮৩ ম্যাচ খেলার অভিজ্ঞতা। টি-টোয়েন্টি ফরমেটের ম্যাচও খেলেছেন ৬৬টি।

ব্যাট হাতে ১১ হাজারের উপর রান আছে চ্যাপেলের। আর বল হাতে ১ হাজার ৩৭৩টি উইকেটও আছে তার।

ল্যাঙ্কাশায়ারের সহকারী কোচ হিসেবে থাকছেন চ্যাপেলের সতীর্থ মার্ক চিলটন। ক্লাবের প্রধান কোচের পদ পাওয়ার পর চ্যাপেল জানান, ‘আমি ও চিলটন দীর্ঘদিন একসাথে খেলেছি। আমাদের বোঝাপড়াটাও তাই দারুণ। ক্লাবকে ভালো কিছু দিতে চাই। দলের প্রতিটি সদস্য, ক্রিকেটার আর সমর্থকদের গর্ব করার মতো উপলক্ষ্য এনে দিতে চাই। আর আমার দলে দুর্দান্ত কিছু ক্রিকেটারকে পেয়েছি। আগামী মৌসুমে ভালো কিছু আসবে বলে আমার বিশ্বাস আছে। ’

২০১১ সালে ল্যাঙ্কাশায়ারকে নেতৃত্ব দিয়েছিলেন চ্যাপেল। সেবার দলকে কাউন্টি চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতিয়েছিলেন। ৭৭ বছর পর ক্লাবটি এই শিরোপা জেতে। আগামী আসরে ল্যাঙ্কাশায়ারের প্রতিপক্ষ হিসেবে প্রথম ম্যাচে থাকছে এসেক্স। আগামী ৭ এপ্রিল ডিভিশন ওয়ান চ্যাম্পিয়নশিপের ম্যাচে মাঠে নামবে দু’দল।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, ১৭ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।