ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আইপিএলকে ‘না’ বললেন রুট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৬ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৭
আইপিএলকে ‘না’ বললেন রুট জো রুট (ডানে)/ছবি: সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সঙ্গে যুক্ত হচ্ছেন না ইংলিশ ব্যাটিং স্তম্ভ জো রুট। পরিবার ও সদ্যজাত পুত্রকে সময় দেওয়ার জন্যই এমন ঘোষণা দিয়েছেন তিনি। রুটকে পাওয়ার রেসে কয়েকটি ফ্যাঞ্চাইজি যোগাযোগ করেছেন বলে সম্প্রতি খবর প্রকাশিত হয়েছিল।

আগামী ৫ এপ্রিল ফ্র্যাঞ্চাজিভিত্তিক জনপ্রিয় টি-২০ লিগ আইপিএলের দশম আসরের পর্দা উঠবে। ৪ ফেব্রুয়ারি খেলোয়াড়দের নিলাম অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এর আগে গত বছরের ডিসেম্বর আটটি দলের রেখে দেওয়া ও ছেড়ে দেওয়া ক্রিকেটারদের তালিকা প্রকাশ করা হয়েছিল।

ব্রিটিশ সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে রুট বলেন, ‘ইন্টারন্যাশনাল ক্যালেন্ডারে খেলার জন্য আসলেই একটা উইন্ডো রয়েছে। কিন্তু, সিডিউলের দিকে দেখুন, বিশেষ করে পরবর্তী উইন্টারে। আমি অ্যাওয়ে সিরিজে দীর্ঘ সময়ের জন্য দেশের বাইরে যাচ্ছি। ’

তাই রুটের অভিমত, ‘বাড়িতে সময় ব্যয় করা ও আলফ্রেডের (আলফ্রেড উইলিয়াম রুট) বেড়ে ওঠা দেখার এটাই সেরা সুযোগ থাকবে। আইপিএল থেকে অনেক ভালো কিছু আসবে, অনেক অভিজ্ঞতা এবং আমি নিশ্চিত এটা আমার খেলার উন্নতিতে কাজে লাগবে। ’

‘কিন্তু ওই সময়টাতে নিজ বাড়িতে থাকার দিকেই অগ্রাধিকার দিচ্ছি এবং আমি তা নিশ্চিত করতে চাই। শুরুর দিনগুলোতে (ছেলের পাশে থাকার বিষয়ে) দূরে থাকাটা কঠিন। তাই নিজের মতো করে থাকাই সুন্দর হবে। ’-যোগ করেন রুট।

গত বছরও আইপিএলে খেলার সুযোগ প্রত্যাখ্যান করেছিলেন রুট। সতীর্থ বেন স্টোকসের সঙ্গে ইংল্যান্ড ক্যারিয়ারে মনোযোগী হওয়ার জন্যই সরে দাঁড়িয়েছিলেন ২৬ বছর বয়সী এ ডানহাতি ব্যাটসম্যান।

বর্তমানে ভারতের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলছে ইংল্যান্ড। প্রথম ম্যাচে সাড়ে তিনশ’ রানের চ্যালেঞ্জিং স্কোর করেও বিরাট কোহলি ও কেদার যাদবের দুর্দান্ত সেঞ্চুরির কাছে হার মানতে হয়েছিল। রুটের ব্যাট থেকে আসে ৭৮। সিরিজে টিকে থাকার লড়াইয়ে বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) কটকের বারাবাতি স্টেডিয়ামে নামবে সফরকারীরা।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, ১৭ জানুয়ারি, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।