ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নাপোলির কোচ হতে প্রস্তুত: ম্যারাডোনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১২ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৭
নাপোলির কোচ হতে প্রস্তুত: ম্যারাডোনা দিয়েগো ম্যারাডোনা/ছবি: সংগৃহীত

আবারো কোচিং ক্যারিয়ার শুরু করতে চান আর্জেন্টাইন ফুটবলের জাদুকর দিয়েগো ম্যারাডোনা। ইতালিয়ান জায়ান্ট নাপোলির কোচ হতে যাচ্ছেন এই ফুটবল কিংবদন্তি-এমনই গুঞ্জন উঠেছে ফুটবল বিশ্বে। ইংলিশ সংবাদমাধ্যম ডেউলি মেইলও জানাচ্ছে, নাপোলির কোচ হওয়ার দৌড়ে অনেকটাই এগিয়ে ম্যারাডোনা।

নাপোলির হয়ে দীর্ঘ সাত বছর খেলেছেন ম্যারাডোনা। ৫৬ বছর বয়সী এই জাদুকর ক্লাবটিতে খেলে তিনবার সিরি আ শিরোপা, উয়েফা কাপ, কোপা ইতালিয়া আর সুপারকোপা ইতালিয়ার শিরোপা জিতেছেন।

আরও আগেই নিজের সাবেক ক্লাবের কোচ হওয়ার আগ্রহ প্রকাশ করেন ম্যারাডোনা।

ম্যারাডোনার এজেন্ট সেফানো সেসি এমন খবর দিয়েছেন ইতালিয়ান মিডিয়াকে। এদিকে, ডেইলি মেইল জানাচ্ছে, নাপোলির প্রেসিডেন্ট অ্যাওরেলিও ডি লরেন্টিসের সঙ্গে দেখা করেছেন আর্জেন্টাইন ফুটবলের জীবন্ত কিংবদন্তি। দুই পক্ষের মধ্যে কোচিংয়ের ব্যাপারে আলোচনা শেষ পর্যায়ে।

এর আগে আর্জেন্টিনা জাতীয় দল, দেশটির দ্বিতীয় সারির একটি ক্লাব, প্রিমিয়ার বিভাগে খেলা রেসিং ক্লাব এবং দুবাইয়ের আল ওয়াসলের কোচ হিসেবে দায়িত্ব পালন করেন ম্যারাডোনা। কিন্তু এই ফুটবল জাদুকর একেবারেই সফল হতে পারেননি কোচিং ক্যারিয়ারে। সম্প্রতি জাতীয় দলের কোচ হিসেবে দ্বিতীয় দফায় বিনা পারিশ্রমিকে দায়িত্ব পালনের ইচ্ছের কথা জানিয়েছেন তিনি।

এছাড়া, মরোক্কো, ফিলিস্তিন, চীন, সংযুক্ত আরব আমিরাত, বাহারাইন আর ইংলিশ ক্লাব অ্যাস্টন ভিয়ার কোচ হতে চেয়ে আগ্রহ প্রকাশ করেছিলেন ম্যারাডোনা।

বেশ কিছুদিন ধরেই নাপোলি কোচ খুঁজে বেড়াচ্ছে। আর এই পদে ম্যারাডোনাকে যোগ্য বলে মনে করেন তার এজেন্ট। তিনি জানান, ‘নাপোলির জন্য ম্যারাডোনাই যোগ্য। দীর্ঘ সাত বছর এই ক্লাবটিতে থাকায় নাপোলির প্রতি তার ভালোবাসা অপরিসীম। বিশেষ করে ক্লাবের সমর্থকদের প্রতি রয়েছে ম্যারাডোনার সীমাহীন ভালোবাসা। ’

এ মুহূর্তে নাপোলিতে অবস্থান করছেন ম্যারাডোনা। কোচিংয়ের ব্যাপারে তিনি জানান, ‘এটা প্রথম পদক্ষেপ। নাপোলির কোচ হতে আমি প্রস্তুত। তবে, ইতালিতে কিছু সমস্যা হচ্ছে। একটি মামলায় জড়িয়েছি। আগামী ফেব্রুয়ারিতে এর নিষ্পত্তি হবে। এরপর এখানে আর কোনো সমস্যা থাকছে না। কিন্তু, সবকিছু ছাপিয়ে ইতালিতে থেকে আমি নাপোলির সঙ্গে কাজ করতে চাই। ভবিষ্যতে নাপোলির সঙ্গে কাজ করার ইচ্ছা রয়েছে আমার। এমন একটা ক্লাবের কোচ হতে চাই, যারা প্রতিপক্ষের সঙ্গে সমানে টক্কর দিয়ে যাবে। জুভেন্টাস, ইন্টার মিলান আর রোমার মতো জায়ান্টদের বিপক্ষে লড়বে আমার নাপোলি। ’

নাপোলিতে যাবার পর ভক্ত-সমর্থকদের উন্মাদনা দেখে ম্যারাডোনা জানান, ‘এখানে বার বার আসতে চাই। যারা আমার খেলা দেখেনি, তারাও আমার বড় ভক্ত। এটা দেখেই তো ভালো লাগছে। সত্যি বলতে নাপোলির প্রতি আমার ভালোবাসা আগের মতোই আছে। ’

নাপোলিতে ১৯৮৪ থেকে ১৯৯১ সাল পর্যন্ত খেলেছেন ম্যারাডোনা। ক্লাবটির হয়ে ২৫৯ ম্যাচ খেলে গোল করেছেন ১১৫টি।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, ১৭ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।