ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শচীনকে পেছনে ফেললেন কোহলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৫ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৭
শচীনকে পেছনে ফেললেন কোহলি কোহলি ও শচীন-ছবি:সংগৃহীত

ভারতীয় ক্রিকেট দলের সীমিত ওভারের নতুন অধিনায়ক বিরাট কোহলি ক্যারিয়ারের শুরু থেকেই কঠোর পরিশ্রম করেছেন। সেই সঙ্গে নিজের ক্রিকেটীয় মেধা দিয়ে দেখিয়ে চলেছেন একের পর এক বীরত্ব। দারুণ পারফরম্যান্স রচনা করে নিজের করে নিচ্ছেন একের পর রেকর্ড।

রবিবার ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে বিপক্ষের দেওয়া ৩৫০ রান তাড়া করে দলকে জয় এনে দেওয়ার পথে ১২২ রান করে কোহলি গড়েছেন আরো একটি রেকর্ড।

নতুন এ রেকর্ড গড়তে তিনি পেছনে ফেলেছেন ভারতের সবচেয়ে সফল ক্রিকেটার শচীন টেন্ডুলকারকে।

রান তাড়া করার পথে শতক হাঁকিয়ে দলকে বিজয় এনে দেওয়ার লক্ষ্যে সবচেয়ে বেশি সংখ্যাক সেঞ্চুরি এখন বিরাট কোহলির। শচীন টেন্ডুলকারের ১৪ শতকের বিপরীতে সফল রান তাড়া করার পথে কোহলির শতকের সংখ্যা ১৫টি।

সর্বাধিক সংখ্যক সফল শতকের পথে লিটল মাস্টার শচীনকে পেছনে ফেলার দিন আরো একটি রেকর্ডে শচীনের পাশে নিজের নাম লেখালেন বিরাট কোহলি। রান তাড়া করতে নেমে টেন্ডুলকার ওয়ানডেতে সেঞ্চুরি হাঁকিয়েছেন ১৭টি। রোববার পুনেতে সেঞ্চুরি হাঁকিয়ে কোহলি বসেছেন টেন্ডুলকারের পাশে।

উল্লেখ্য, পুনেতে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে দলের বিপর্যয়ে যাদবকে সাথে নিয়ে সামনে থেকে লড়াই চালিয়ে রঙ্গিন পোশাকে জাতীয় দলকে প্রথমবারের মতো নেতৃত্ব দেওয়া ম্যাচে জয়ের হাসি এনে দেন কোহলি। অধিনায়কের পাশাপাশি যাদবও এ ম্যাচে শতকের দেখা পান।

বাংলঅদেশ সময়: ০৯০৪ ঘণ্টা, ১৭ জানুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।