ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ফুটবলে সেরা রোনালদো, ক্রিকেটে কোহলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩১ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৭
ফুটবলে সেরা রোনালদো, ক্রিকেটে কোহলি রোনালদো-কোহলি/ছবি: সংগৃহীত

সাড়ে তিনশো রান করেও স্বাগতিক ভারতের বিপক্ষে জিততে পারেনি সফরকারী ইংল্যান্ড। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি তিন উইকেটের ব্যবধানে জিতে নেয় টিম ইন্ডিয়া। দলের নতুন অধিনায়ক বিরাট কোহলি শতক হাঁকিয়ে দলকে সামনে থেকে নেতৃত্ব দেন।

পুনের মহারাষ্ট্র অ্যাসোসিয়েশন মাঠে ইংলিশদের ছুঁড়ে দেওয়া ৩৫১ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ভারত ১১ বল বাকি থাকতে ৩ উইকেটের জয় তুলে নেয়। দলের হয়ে শতক হাঁকান দলপতি বিরাট কোহলি আর কেদার যাদব।

১০৫ বলে কোহলি ক্যারিয়ারের ২৭তম সেঞ্চুরিতে করেন ১২২ রান। যাদব ৭৬ বলে ১২০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন।

ভারতের তিন ফরমেটের দলপতি কোহলি প্রসঙ্গে ইংল্যান্ডের সাবেক দলপতি নাসের হুসেইন জানান, আমার কাছে মনে হচ্ছে কোহলি শুধু বাউন্ডারি হাঁকাতেই নয়, ম্যাচ বের করে নেওয়ার মতো বিশ্বসেরা ব্যাটসম্যান। তার দ্বারা সব কিছুই সম্ভব। কে বলতে যাবে, ‘তুমিতো ভারতের মতো দলের তিন ফরমেটের দলপতি, ফর্ম ধরে রাখতে কষ্ট হয় না?’

সাবেক ইংলিশ দলপতি আরও যোগ করেন, ‘আমার কাছে মনে হয় কোহলি বিশ্বসেরা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদোর মতোই। পর্তুগিজ তারকা রোনালদো যেভাবে ফুটবল বিশ্বকে মাতিয়ে রেখেছে, কোহলিও তেমনি ক্রিকেট বিশ্বকে মাতিয়ে রেখেছে। দুর্দান্ত ক্ষীপ্রতায় রোনালদো যেমন প্রতিপক্ষকে উড়িয়ে দেয়, কোহলিও তেমনি তার দুর্দান্ত ফর্মে ব্যাট করে প্রতিপক্ষকে গুঁড়িয়ে দেয়। ফুটবলের মাঠে রোনালদো যেভাবে নিজের সেরাটা দেয়, কোহলিও সেভাবে উইকেটে গিয়ে নিজের সেরাটা বিলিয়ে দেয়। ’

বাংলাদেশ সময়: ১৮২৯ ঘণ্টা, ১৬ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।