ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

দারুণ জয়ে সিরিজে ফিরলো টাইগ্রেসরা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৪ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৭
দারুণ জয়ে সিরিজে ফিরলো টাইগ্রেসরা ছবি: সংগৃহীত

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে দারুণ জয় তুলে নিয়েছে বাংলাদেশের মেয়েরা। সফরকারী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টাইগ্রেসদের জয়টি ১০ রানের। প্রথম দুই ম্যাচ হেরে তৃতীয় ম্যাচে জয় পাওয়ায় সিরিজে ঘুরে দাঁড়িয়ে ২-১ এ ব্যবধান কমিয়ে আনলো স্বাগতিকরা।

ঘুরে দাঁড়ানোর ম্যাচে আগে ব্যাট করে বাংলাদেশ নারী দল ৪৯ ওভারে মাত্র ১৩৬ রান তুলতেই অলআউট হয়। জবাবে, টাইগ্রেসদের দুর্দান্ত বোলিংয়ে ৩১.২ ওভারে ১২৬ রানেই গুটিয়ে যায় প্রোটিয়ারা।

সফরকারী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজ বাঁচাতে তৃতীয় ম্যাচে জয় ছাড়া কোনো পথ খোলা ছিল না স্বাগতিকদের। প্রথম ম্যাচে ৮৬ রানের বড় ব্যবধানে হারে বাংলাদেশ। পরের ম্যাচে হারের ব্যবধান ছিল ১৭ রানের।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিংয়ে সিদ্ধান্ত নেয় বাংলাদেশের দলপতি রুমানা আহমেদ।

বাংলাদেশের ওপেনার শারমীন সুলতানা আর শারমীন আখতার ৪২ রানের জুটি গড়েন। জাতীয় দলের জার্সি গায়ে অভিষিক্ত শারমীন সুলতানা ২১ আর শারমীন আখতার ১৭ রানে বিদায় নেন। তিন নম্বরে নামা সানজিদা ইসলাম ১৬ রান করে সাজঘরে ফিরেন। দলপতি রুমানার উইলো থেকে আসে ইনিংস সর্বোচ্চ ২৮ রান।

উইকেটরক্ষক ব্যাটার নিগার সুলতানা খেলেন ২১ রানের ইনিংস। এছাড়া আর কোনো ব্যাটার দুই অঙ্কের ঘরে যেতে পারেননি।

১৩৭ রানের সহজ টার্গেটে নেমেও প্রোটিয়ারা টাইগ্রেসদের বোলিং তোপে পড়ে। শুরু থেকেই উইকেট হারাতে থাকে নিয়মিত বিরতিতে। ওপেনার লিজেল লি ৪৬ রান করেন। দলপতি ভ্যান নিকার্ক ৪২ রানে অপরাজিত থাকেন। এছাড়া আর কোনো প্রোটিয়া ব্যাটার দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।

বাংলাদেশের হয়ে খাদিজাতুল কুবরা ১০ ওভারে ৩৩ রান দিয়ে তুলে নেন সর্বোচ্চ ৪টি উইকেট। এছাড়া, পান্না দুটি আর জাহানারা দুটি উইকেট দখল করেন। একটি উইকেট তুলে নেন সালমা খাতুন।

আগামী ১৮ জানুয়ারি সিরিজের চতুর্থ ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা। কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, ১৬ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।