ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কোহলিদের সামনে চ্যালেঞ্জিং টার্গেট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০১ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৭
কোহলিদের সামনে চ্যালেঞ্জিং টার্গেট প্রথম ওয়ানডেতে ভারতকে ইংল্যান্ডের চ্যালেঞ্জিং টার্গেট/ছবি: সংগৃহীত

পুনেতে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ভারতকে চ্যালেঞ্জিং টার্গেট ছুঁড়ে দিয়েছে ইংল্যান্ড। রুট-রয়-স্টোকসের দুর্দান্ত ব্যাটিংয়ে নির্ধারিত ওভার শেষে স্কোরবোর্ডে সাত উইকেটে ৩৫০ রান তোলে সফরকারীরা।

এমসিএ (মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন) স্টেডিয়ামে টস জিতে ইংলিশদের ব্যাটিংয়ে পাঠান বিরাট কোহলি। দলীয় ৩৯ রানের মাথায় প্রথম উইকেট হারায় তারা।

জাসপ্রিত বুমরার সরাসরি থ্রোতে রানআউটের শিকার হন অ্যালেক্স হেলস (৯)।

দ্বিতীয় উইকেট জুটিতে ৬৯ রান যোগ করেন জেসন রয় ও জো ‍রুট। ৭৩ রানের ইনিংস উপহার দেন রয়। সর্বোচ্চ ৭৮ রান করেন ইংলিশদের ব্যাটিং স্তম্ভ রুট। অধিনায়ক ইয়ন মরগান ২৮ ও জস ‍বাটলার ৩১ রান করে ফেরেন।

টি-টোয়েন্টির মেজাজে ব্যাট চালান বেন স্টোকস। ২টি চার ও ৫টি ছক্কায় তার ব্যাট থেকে আসে ৪০ বলে ৬২। স্টোকসের সঙ্গে শেষদিকে ১৭ বলে ২৮ রান করে দলীয় স্কোর সাড়ে তিনশ’র ঘরে পৌঁছাতে কার্যকরী ভূমিকা রাখেন মঈন আলী। ক্রিস উকস ৯ ও ডেভিড উইলি ১০ রানে অপরাজিত থাকেন।

দু’টি করে উইকেট লাভ করেন হার্দিক পান্ডে ও জাসপ্রিত বুমরাহ। একটি করে নেন উমেশ যাদব ও রবিন্দ্র জাদেজা। ৬৩ রান খরচায় উইকেটশূন্য থাকেন রবিচন্দ্রন অশ্বিন।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ১৫ জানুয়ারি, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।