ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

টেনিস

শিরোপা জিতেও শীর্ষস্থান হারালেন সানিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৭ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৭
শিরোপা জিতেও শীর্ষস্থান হারালেন সানিয়া ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা/ছবি: সংগৃহীত

বছরের প্রথম টুর্নামেন্টে অংশ নিয়েই চ্যাম্পিয়ন হয়েছেন ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা। নতুন বছরের শুরুতে একই সঙ্গে শিরোপা জেতার স্বাদ নেওয়ার পাশাপাশি হতাশ হতে হয়েছে ভারতের টেনিস এই সেনসেশনকে। একহাতে শিরোপা নেওয়ার পাশাপাশি নিজের পার্টনারের কাছেই খুঁইয়েছেন শীর্ষস্থান।

ব্রিসব্রেন আন্তর্জাতিক মহিলা ডাবলস ট্রফি জয়ের দিন র‌্যাংকিং থেকে নেমে যেতে হয়েছে সানিয়াকে। মার্কিন পার্টনার বেথানি ম্যাটেক-স্যান্ডসকে নিয়ে শিরোপা জেতেন তিনি।

আর জুটি বেঁধে ব্রিসবেনের এই শিরোপা জয়ের স্বাদ পেলেন যার সাথে, সেই বেথানির কাছেই হারালেন শীর্ষস্থান। শীর্ষে উঠলেন বেথানি।

রাশিয়ান জুটি একতেরিনা মাকারোভা ও এলেনা ভেসনিনাকে ব্রিসবেন ডাবলসের ফাইনালে ৬-২, ৬-৩ সেটে হারান সানিয়া-বেথানি জুটি।

২০১৫ সালের এপ্রিলে প্রথমবারের মতো ডাবলস ক্যারিয়ারে এক নম্বরে উঠেছিলেন সানিয়া। মার্টিনা হিঙ্গিসের সঙ্গে জুটি বেঁধে বিশ্বের এক নম্বর হয়েছিলেন তিনি। তিনটি গ্র্যান্ড স্ল্যাম নিয়ে মোট ১৪টি খেতাব জেতে এই জুটি।

গত বছর সুইস তারকা হিঙ্গিসের সঙ্গে জুটি বেঁধে ব্রিসবেনের শিরোপা জিতেছিলেন সানিয়া। ৯১ সপ্তাহ ডাবলসে শীর্ষে থাকার পর রাজত্ব হারাতে হয়েছে বেথানির কাছে।

আগামী সপ্তাহ থেকে শুরু হতে যাওয়া মৌসুমের প্রথম গ্র্যান্ডস্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনে জুটি বদলে সানিয়া কোর্টে নামবেন চেক প্রজাতন্ত্রের বারবোরা স্ট্রাইকোভার সঙ্গে।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, ০৮ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।