ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

পেস বোলিংয়ে উন্নতি চান গাঙ্গুলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৯ ঘণ্টা, আগস্ট ১১, ২০১০
পেস বোলিংয়ে উন্নতি চান গাঙ্গুলি

কলকাতা: ২০১১ সালের বিশ্বকাপের আগেই পেস বোলিংয়ে ব্যাপক উন্নতি করতে হবে ভারতকে। এজন্য দায়িত্ব নিতে হবে বোলিং কোচ এরিক সিম্মনসকেই।

বিশেষ করে তরুণ পেসারদের উদ্দিপ্ত করার জন্য আহ্বান জানিয়েছেন সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি।

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টেই বোলারদের মনোযোগের ঘাটতির কথা স্বীকার করেছেন কোচ গ্যারি কারস্টেন। তিনি মনে করেন চ্যালেঞ্জ মোকাবেলার জন্য বিশ্বকাপের জন্য আদর্শ পেস বোলিং ইউনিট খুঁজতে হবে।

৩৮ বছর বয়সী গাঙ্গুলি বলেন,“তরুণদের মধ্যে থেকে সেরা পেস বোলার খুঁজে বের করতে হবে। এ দায়িত্ব পালন করতে হবে বোলিং কোচকেই। আমি আশা করি এই সময়ের মধ্যে তারা তৈরি হয়ে যাবে। ”

গোড়ালির চোটের কারণে শ্রীলঙ্কায় ত্রি-দেশীয় সিরিজে খেলতে পারেননি ইশান্ত শর্মা। সিরিজের প্রথম ম্যাচে ভারত ২০০ রানের বিশাল ব্যবধানে হেরেছে নিউজিল্যান্ডের কাছে। এছাড়া কাঁধের চোটের জন্য খেলতে পারছেন না পেসার জহির খানও। ফলে পেস বোলিংয়ের সমস্যাটা ভালোই টের পাচ্ছে ভারত।

শুরুটা ভালো না হলেও ভারত ত্রি-দেশীয় সিরিজের ফাইনাল খেলবে এমনটাই আশা করেন গাঙ্গুলী। বলেন,“ভারত টুর্নামেন্টের অন্যতম ফেবারিট। আমি আশা করি তারা ফাইনাল খেলবে। ”

বোলিং নিয়ে শঙ্কা প্রকাশ করলেও ভারতীয় ব্যাটিং (টেস্ট) নিয়ে প্রশাংসা করেছেন মহারাজ। বলেন,“এ মুহূর্তে বিশ্বের অন্যতম  সেরা ব্যাটসম্যানরা আছে ভারতীয় দলে। রাহুল দ্রাবিড়, শচীন টেন্ডুলকার, ভিভিএস লক্ষ্মণের মতো ক্রিকেটেরা দলের জন্য বিশাল কিছু। বিশেষ করে  বীরেন্দ্র শেবাগ। যে (শেবাগ) একাই গুঁড়িয়ে দিতে পারে যেকোন আক্রমণ। ” পাশাপাশি একদিনের ক্রিকেটেও ভারতীয় ব্যাটিংকে সেরা মনে করেন তিনি।

বাংলাদেশ সময়: ২০৫৭ ঘন্টা, আগস্ট ১১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।