ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

তিন বছর ক্রিকেটে থাকতে চান মুরালি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৫ ঘণ্টা, আগস্ট ১১, ২০১০
তিন বছর ক্রিকেটে থাকতে চান মুরালি

কলম্বো: টেস্ট থেকে বিদায় নিলেও টি-টোয়েন্টি এবং কাউন্ট্রি ক্রিকেটে অন্তত দুই থেকে তিনবছর খেলার আগ্রহ প্রকাশ করেছেন স্পিন জাদুকর মুত্তিয়া মুরালিধরন।

বার্তা সংস্থা রয়টার্সকে এক সাক্ষাৎকারে এমনটাই জানালেন মুরালি।

বলেন,“আমি শ্রীলঙ্কার নির্বাচকদের বলেছি তারা যদি ওয়ানডে বিশ্বকাপের জন্য আমাকে ডাকে তবে সাড়া দেব। আমি সত্যিই বিশ্বকাপটা খেলতে চাই। এরপর অন্তত দুই থেকে তিন বছর টি-টোয়েন্টি এবং কাউন্ট্রি ক্রিকেটে খেলার ইচ্ছা আছে। ”

টি-টোয়েন্টিতে স্পিন বোলারদের তেমন গুরুত্ব নেই বিষয়টিকে উড়িয়ে দিয়েছেন মুরালি। বলেন,“সবধরণের ক্রিকেটেই স্পিন বোলিং খুবই গুরুত্বপূর্ণ। আমার মনে হয় অনেকেই ভুল করে বলেন টি-টোয়েন্টিতে স্পিন খুব বেশি কাজে দেয় না। আইপিএলের গত দুই আসরে কিন্তু স্পিনাররাই দাপট দেখিয়েছেন। ”

ভারতের বিপক্ষে বিদায়ী টেস্টে ৮০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন মুরালি। ক্রিকেট ইতিহাসে তিনিই সর্বোচ্চ উইকেট শিকারি। ৭০৮ উইকেট নিয়ে তার পরেই আছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি লেগস্পিনার শেন ওয়ার্ন।  

ফর্মে থেকেই টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছেন মুরালি। তার দর্শন,“আমি বিশ্বাস করি আরো দুই থেকে তিন বছর টেস্ট খেলার সামর্থ্য আছে আমার। কিন্তু আমি মনে করি সেরা সময়েই অবসর নেওয়া উচিৎ। লোকজন যাতে আমার কাছে জানতে চায় কেন আমি বিদায় নিলাম আরো কিছু সময় কেন খেলছি না। ”

শ্রীলঙ্কাকে দ্বিতীয়বার বিশ্বকাপ শিরোপা উপহার দেওয়ার স্বপ্ন দেখেন মুরালি। উপমহাদেশেই ১৯৯৬ সালে বিশ্বকাপ শিরোপা জিতেছিলো শ্রীলঙ্কা। সেই দলের সদস্য ছিলেন লঙ্কান স্পিন জাদুকর। ২০১১ সালের বিশ্বকাপও হচ্ছে ভারত, বাংলাদেশ ও শ্রীলঙ্কায়।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘন্টা, আগস্ট ১১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।