ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

ফেদেরার, শারাপোভার জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৬ ঘণ্টা, আগস্ট ১১, ২০১০
ফেদেরার, শারাপোভার জয়

টরেন্টো: টরোন্টো মাস্টার্স ওপনের তৃতীয় রাউন্ডে উঠে গেছেন সুইস তারকা রজার ফেদেরার। মঙ্গলবার দ্বিতীয় রাউন্ডের খেলায়  হারিয়েছেন আর্জেন্টাইন হুয়ান ইগনাসিও চেলাকে।



র‌্যাঙ্কিংয়ের তিন নম্বর ফেদেরার ২-০ তে ম্যাচ জিতলেও প্রতিপক্ষ মোটেও সহজ ছিলো না। প্রথম সেটের দখল নিতে হয়েছে হাড্ডাহাড্ডি লড়াই করে, ৭-৬,(৯/৭)। দ্বিতীয় সেট অনেকটা সহজ ছিলো। রেকর্ড ১৬টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী ফেদেরারের সার্ভ সামাল দিতে না পারায় হার মেনেছেন ৬-৩ গেমে।

জয় পেয়ে দারুণ খুশি রজার। বলেন,“আমি খুব খুশি। প্রথম ম্যাচ জিততে আমি মুখিয়ে ছিলাম। প্রতিপক্ষ চেলাও আমাকে খেলতে বাধ্য করেছে। কিন্তু যেভাবে খেলায় সাফল্য পেয়েছি তাতে আমি খুবই খুশি। ”

খুশি হবেন আরেক জন। রজারের নতুন কোচ পল আন্নাকোন। কারণ তার কাছ থেকে বেশ কিছু নতুন কৌশল শিখেছেন ফেদেরার।

এই টুর্নামেন্ট শুরুর আগে ফরাসি রোলাগারো এবং উইম্বলডন দুটো মর্যাদাপূর্ণ টুর্নামেন্টেই হেরেছেন ফেদেরার। সেই সঙ্গে র‌্যাঙ্কিং সেরার অবস্থানও হারিয়েছেন।

এদিকে সিনসিনাত্রি উইম্যান ওপেনে রুশ তারকা মারিয়া শারাপোভা জিতেছেন সভেৎলানা কুজনেৎসোভার বিপক্ষে। সাবেক র‌্যাঙ্কিং সেরা ৬-৪, ১-৬ ও ৬-২ গেমে স্বদেশী সভেৎলানাকে হারিয়ে উঠে গেলেন দ্বিতীয় রাউন্ডে।

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘন্টা, আগস্ট ১১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।