ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

খেলা

চোট বিশ্রামে নিয়ে গেলো বোল্টকে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫০ ঘণ্টা, আগস্ট ১০, ২০১০
চোট বিশ্রামে নিয়ে গেলো বোল্টকে

প্যারিস: মৌসুমের বাকি সময়টা উসাইন বোল্ট আর মাঠে থাকছেন না। ট্র্যাক থেকে স্বেচ্ছায় সরে যেতে হচ্ছে বিশ্ব ও অলিম্পিক চ্যাম্পিয়নকে।

পিঠে চোট পাওয়ায় মঙ্গলবার এই সিদ্ধান্ত নিয়েছেন।

আইএএফ ডায়মন্ড লেগে শুক্রবার যুক্তরাষ্ট্রের টাইসন গের কাছে ১০০ মিটারে হেরেছেন। আন্তর্জাতিক মিটে এটাই তার প্রথম হোঁচট। যদিও স্টকহোমে সেরাটা দৌঁড়াতে পারেননি ২৩ বছর বয়সী জ্যামাইকান অ্যাথলেট।  

চোটের পরিস্থিতি বোঝার জন্য হাসপাতালে গিয়েছিলেন বোল্ট। পর্যবেক্ষণও হয়ে গেছে। সোমবার জার্মানির মিউনিখের চিকিৎসক হার্নাস মুলার জানিয়েছেন পিঠের নিচের দিকে আঘাত পেয়েছেন ১০০ ও ২০০ মিটারে বিশ্বসেরা অ্যাথলেট। যার ফলে দৌঁড়ের সময় স্ট্রাইডিংয়ে সমস্যা হচ্ছে। এ অস্থায় দৌঁড়ালে যেকোন সময় উরুর পেছনে বা কাফের পেশিতে টান পড়ার ঝুঁকি থাকবে।

ডায়মন্ড লিগের জুরিখ ও ব্রাসেলসে স্বদেশী আসাফা পাওয়েল এবং মার্কিন তারকা গের চ্যালেঞ্জ নেওয়া হলো না বোল্টের।

বোল্টের এজেন্ট রিকি সিমস এক বিবৃতিতে বলেছেন,“চোট সারিয়ে ফেরার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো বিশ্রামে থাকা।  
আন্তর্জাতিক প্রতিযোগিতা থেকে ছিটকে পড়ায় কিছুটা হতাশ হয়ে পড়েছেন বোল্ট। বলেন,“জুরিখ ও ব্রাসেলসে দুটি গুরুত্বপূর্ণ মিটে অংশ নিতে পারবো না এ জন্য আমি খুবই হতাশ। কিন্তু আমি মনে করি কোন ঝুঁকি না নেওয়ায় আমার জন্য ভালো হবে বৈকি। ”

তিনি আরো বলেন,“২০১১ এবং ১২ সালটি খুবই গুরুত্বপূর্ণ। আশা করি পুরো ফিট হয়েই ট্র্যাকে ফিরতে পারবো। ”
তাকে সহযোগিতার জন্য সবার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন অ্যাথলেটিক্স সেনসেশন। বলছিলেন,“আমাকে সহযোগিতার জন্য সবাইকে ধন্যবাদ জানাই। আশা করি আগামী বছর আরো ভালো অস্থায় ফিরে আসবো। ”

মৌসুম শুরুর আগে গোঁড়ালিতে অ্যাকিলিস চোট সমস্যায় ভুগছিলেন। যদিও গোঁড়ালির সমস্যায় থেকে সেরে উঠেছেন। এমআরআই রিপোর্টে কোন সমস্যা নেই বলেই জানিয়েছেন চিকিৎসক।

বোল্টকে হারানোর প্রবল আগ্রহ নিয়ে চোট সারিয়ে প্রতিযোগিতায় ফিরে এসেই বাজিতাম করেছেন মার্কিন দ্রুততম মানব গে। বোল্টের বিদায়ে ট্র্যাকের আধিপত্য ধরে রাখা সহজ হয়ে গেলো গের জন্য। অন্তত মৌসুমের বাকি সময়টা সেরার মুকুট ধরে রাখার সম্ভাবনা অনেক।

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘন্টা, আগস্ট ১০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।